পতিতা অপর্ণার নাম মালতী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ১৫ জুলাই ২০১৭

মালতী একজন পতিতা, সৎমায়ের ঘরে বেড়ে ওঠা তার। সংসারে উপার্জনের কোনো লোক নেই। তাই সুন্দর, স্বাভাবিক জীবন থেকে ছিটকে পরে নাম লেখায় সে পতিতার তালিকায়। কখনও কখনও রাস্তায়, রেললাইনের পাশে কখনও সমাজের বিভিন্ন স্তুরের মানুষের বাসায় কিংবা হোটেলে রাতযাপন করতে হয় নতুন নতুন খদ্দেরের সঙ্গে। আর এর সাথে যুক্ত থাকে কয়েকজন দালাল চক্র। 

কোনো এক ঘটনায় তাকে নিয়ে যাওয়া হয় একটি বাসায়। সেখানে গিয়ে মালতী দেখতে পান একজন পাগলের সাথে সময় দিতে হবে। এটি কি করে সম্ভব? মালতী প্রশ্ন করলে পাগলটির বাবা বলেন তার ছেলেটি একটি মেয়েকে ভালোবাসত যে আজ তার জীবনে নেই। যত টাকা লাগে সে দেবে কিন্তু তাকে কয়েক মাস তার সাথে থাকতে হবে। এদিকে সম্রাট নামে একজন মালতীকে ভালোবাসে। মালতী বলতেই সে পাগল। তাইতো সম্রাট বিয়ের বাজার করে সামনে এসে দাঁড়ায় মালতীর। কি করবে মালতী? প্রেমে সাড়া দেবে নাকি পেটের দায়ে পাগলের সঙ্গী হবে?

নাট্য নির্মাতা দীপু হাজরা’র পরিচালনায় নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘মালতী’। এই নাটকে অপর্ণাকে দেখা যাবে ‘র’ নাম ভূমিকায়। নাটকটি রচনা করেছেন আহসান হাবিব সকাল। অপর্ণা ঘোষ ছাড়াও এতে অভিনয় করেছেন মাজনুন মিজান, শ্যামল মওলা, খালেকুজ্জামান, শিরিন আলম, তপন বাজপেয়ী, দেব মিঠু, মাহবুব অনুভব, সাদ্দাম সানী, রিমা, মম নুর, মাহমুদ বেলাল, লরিন, নিশু প্রমুখ।

নাটকটি সম্পর্কে অর্পণা ঘোষ বলেন, ‘মালতীর চরিত্রটি আমার কাছে অসাধারণ লেগেছে। এর আগেও আমি পতিতার চরিত্রে অভিনয় করেছি। ‘মৃত্তিকা মায়া’ ছবিতেও আমি পতিতার চরিত্রে অভিনয় করেছি। সেটি ছিল এক ধরনের, কিন্তু এ চরিত্রটির একটি ভিন্নরূপ আছে। সে নিজেকে নিজের মতো করে বাঁচতে চায়, দাঁড়াতে চায়। আশা করি দর্শকদের ভালো লাগবে নাটকটি।’

নির্মাতা জানান, আসছে কোরবানি ঈদে ‘মালতী’ নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচার হবে।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]