এই গানের পুরস্কার শ্রোতারা অনেক আগেই দিয়েছেন : শাওন

লিমন আহমেদ
লিমন আহমেদ লিমন আহমেদ , বিনোদন প্রধান
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ০৫ এপ্রিল ২০১৮

চূড়ান্তভাবে জানা গেল কার হাতে উঠছে ২০১৬ সালের চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এবারে সেরা ছবি হয়েছে তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’। সেরা অভিনেতা ‘আয়নাবাজি’ ছবির জন্য চঞ্চল চৌধুরী, সেরা অভিনেত্রী যৌথভাবে নুসরাত ইমরোজ তিশা (অস্থিত্ব) এবং কুসুম শিকদার (শঙ্খচিল)।

সেইসঙ্গে মেহের আফরোজ শাওন পরিচালিত ‘কৃষ্ণপক্ষ’ ছবিটিও পেয়েছে দুটি পুরস্কার। একটি পেয়েছেন সেরা পার্শ্বচরিত্র অভিনেত্রী হিসেবে তানিয়া আহমেদ এবং অন্যটি পেয়েছেন পরিচালক শাওন। তবে শাওন পুরস্কারটি পেয়েছেন সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে।

ওই ছবিতে ব্যবহৃত হওয়া ‘যদি মন কাঁদে’ গানটির জন্য পুরস্কার পেলেন তিনি। পুরস্কার জয়ের অনুভূতি প্রকাশ করতে গিয়ে জাগো নিউজকে শাওন জানালেন, ‘যে কোনো পুরস্কার পেলেই আসলে ভালো লাগে। আমার প্রথম পরিচালিত ছবিতে দুটি পুরস্কার এসেছে এটা আমার জন্য অনেক অনেক আনন্দের এবং অনুপ্রেরণার। যে গানটির জন্য আমি পুরস্কার পেয়েছি এই গানটির পুরস্কার আমাকে অনেক আগেই দিয়েছেন শ্রোতারা। অসংখ্য মানুষের রিংটোন হিসেবে ব্যাবহার হয় এটি। এবার রাষ্ট্রীয় পুরস্কারও মিললো। অনেক ভালো লাগছে। গানটির গীতিকার হুমায়ূন আহমেদ এটি দেখলে খুব খুশি হতেন। আমার গাওয়া গান তার বিশেষ পছন্দের ছিলো।’

তিনি আরও বলেন, ‘আমার প্রথম পরিচালিত ছবি ‘কৃষ্ণপক্ষ’ দুটি পুরস্কার পেয়েছে এটা আমার কাছে অনেক অনেক আনন্দের এবং অনুপ্রেরণার। এই ছবির জন্য তানিয়া আহমেদ সেরা পার্শ্বচরিত্রাভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। আমি অনেক খুশি হয়েছি। উনি এতো ভালো অভিনয় করেছিলেন আমি আশা করেছিলাম তিনি পুরস্কার পাবেন।’

প্রসঙ্গত, ২০১৬ সালে মুক্তি পায় ‘কৃষ্ণপক্ষ’। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে এই ছবিটিতে প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছিলেন রিয়াজ ও মাহি। আরও ছিলেন ফেরদৌস, মৌটুসি বিশ্বাস, আরফান আহমেদ, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে এই ছবিটি নির্মাণের মধ্য দিয়ে চলচ্চিত্র পরিচালনায় অভিষিক্ত হন অভিনেত্রী মেহের আফরোজ শাওন।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]