কাঁকন বিবি হয়ে আসছেন শিমলা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৮ জুলাই ২০১৮

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শিমলা আবারো সিনেমায় ফিরছেন। অভিষেকেই বাজিমাত করেছিলেন 'ম্যাডাম ফুলি'খ্যাত এ চিত্রনায়িকা। দীর্ঘদিন ধরেই বড় পর্দায় দেখা মিলছে না জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এ অভিনেত্রীর। সম্প্রতি তিনি কয়েকটি সিনেমায় অভিনয় করলেও এখনো তা মুক্তি পায়নি।

নতুন খবর হলো, ‘বীরপ্রতীক’ নামে নতুন একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন শিমলা। গতকাল মঙ্গলবার বিএফডিসিতে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। চলচ্চিত্রটি নির্মাণ করবেন পরিচালক শহীদুল হক খান। আর এ সিনেমায় কাঁকন বিবির চরিত্রে দেখা যাবে শিমলাকে।

সিনেমা প্রসঙ্গে শিমলা বলেন, ‘ এ সিনেমাটিতে মুক্তিযুদ্ধে নারীদের অবদান তুলে ধরা হবে । আর সেই চরিত্রটিই আমি করছি। বিষয়টি খুব ভালো লাগছে। আমি এমনিতেই কাজ একটু কম করে থাকি। তবে কাঁকন বিবির মতো কাজের জন্য বছরের পর বছর অপেক্ষায় থাকি। এই সিনেমায় তিনটি লুকে দর্শকদের সামনে উপস্থিত হবো। এতে প্রথমে আমি একজন কিশোরী, তারপর যুবতী এবং শেষে আমি বৃদ্ধ কাঁকন বিবি। আশা করছি, দর্শক নতুন কিছু দেখবেন।’

এ প্রসঙ্গে শহীদুল হক খান বলেন, ‘মুক্তিযুদ্ধে নারীদের অনেক ভূমিকা ছিল। কিন্তু চলচ্চিত্রের পর্দায় খুব ভালোভাবে তা তুলে ধরা হয়নি বলে মনে করছি। কাঁকন বিবির মতো অনেক নারী মুক্তিযোদ্ধা আছেন, যারা দেশকে স্বাধীন করার জন্য কাজ করেছেন। কখনো কখনো পুরুষের চেয়ে সাহসী ভূমিকা পালন করেছেন নারীরা। এ সিনেমার মাধ্যমে নারীদের ভূমিকা তুলে ধরতে চাই।’ শিগগিরই এ সিনেমার শুটিং শুরু হবে বলে জানান এ ছবির নির্মাতা।

এমএবি/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]