রবীন্দ্রনাথের গল্পের নায়িকা অপি করিম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২০ পিএম, ০৫ আগস্ট ২০১৮

ঢাকার মঞ্চে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রক্ত করবী’ নাটকের নন্দিনী চরিত্রে পাওয়া গেছে অপি করিমকে। এ ছাড়া ছোট পর্দায়ও বিভিন্ন সময় রবীন্দ্রনাথের গল্পের চরিত্র হয়ে উঠেছেন তিনি। আবার দীর্ঘদিন পর কবিগুরুর গল্পের নায়িকা হলেন তিনি। রওনক হাসানের চিত্রনাট্য ও পরিচালনায় ‘নিশীথে’ নাটকে দেখা যাবে এ অপি করিমকে। অপির বিপরীতে অভিনয় করেছেন রওনক হাসান নিজেই।

অপি করিম বলেন,‘কবিগুরুর গল্পের হলে এক অন্যরকম অনুভূতি কাজ করে মনের ভেতর। এই নাটকটিতে অভিনয় করে অনেক ভালো লেগেছে। রবীন্দ্রনাথের গল্প নিয়ে কাজ করাটাও একটা সাহসিকতার ব্যাপার। আমরা চেষ্টা করেছি। আশাকরি সবার ভালো লাগবে নাটকটি।’

নাটকটি প্রসঙ্গে রওনক হাসান বলেন, ‘রবীন্দ্রনাথের গল্পের চিত্রনাট্য বা চিত্রায়ন এমনিতেই খুবই দুরূহ ও কষ্টকর। নিশীথের মতো গল্পে একটু অন্যরকম করে ভাবা হয়েছে এবং রবীন্দ্রনাথের ভাবনার সঙ্গে আরো নতুন ভাবনার সমন্বয় কাজটিকে আরো দুঃসাধ্য করে তোলে। আপনাদের ভালো লাগলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।’

অপিকে সর্বশেষ দেখা গেছে ঈদুল ফিতরের নাটক ‘নীল গ্রহ’-এ। তার বিপরীতে ছিলেন মাহফুজ আহমেদ। এদিকে গত বছরের শেষের দিকে অমিতাভ রেজা চৌধুরীর ওয়েব সিরিজ ‘ঢাকা মেট্টো’তে অভিনয় করেছিলেন অপি। সিরিজটি কলকাতার একটি স্ট্রিমিং প্লাটফর্মে প্রচার হবে— এমনটা শোনা যাচ্ছে। উল্লেখ্য, ‘নিশীথে’ নাটকটি বাংলাভিশনে প্রচার হবে সোমবার (০৬ আগস্ট) রাত ৯টা ৫মিনিটে।

এমএবি/এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।