দুই বাংলার প্রতিযোগিতায় জিতবে কি বাংলাদেশ?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

দুই বাংলার তারকাদের নাচের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘বাজলো ঝুমুর তারার নূপুর’। দেখতে দেখতে দর্শকপ্রিয়তায় এটি গ্র্যান্ড ফিনালের দুয়ারে দাঁড়িয়ে। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে প্রচার হবে ফাইনাল পর্বের পরিবেশনা।

উদ্বেগ, উৎকণ্ঠা আর তুমুল লড়াইয়ে নাগরিক টিভি’র পর্দায় ‘বাজলো ঝুমুর তারার নূপুর’-এ ৬৬টি পর্বে অংশ নিয়েছেন দুই বাংলার জনপ্রিয় টিভি ও চলচ্চিত্র অভিনেত্রীরা। বাংলাদেশ থেকে যোগ দিয়েছেন টিভি অভিনেত্রী ইশানা, ভাবনা, জান্নাতুল ফেরদৌস পিয়া, স্পর্শিয়া, অমৃতা এবং সাফা কবির। আর কলকাতা থেকে রিমঝিম, সোহিনী, এনা সাহা, লাভলী, তিথি ও প্রীতি।

নাগরিক টিভি’র অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবু জানান, দর্শক নন্দিত এই অনুষ্ঠানটির গ্র্যান্ড ফিনালের সূচনা অধ্যায়টি প্রচারিত হবে ৬ ফেব্রুয়ারি রাত ১০টায়। ৮ ফেব্রুয়ারি শুক্রবার রাত ১০টায় থাকছে সেই চূড়ান্ত ক্ষণ, যার জন্য প্রতিযোগিতায় অংশ নেওয়া তারকারা ধৈর্য্য, ত্যাগ আর প্রস্তুতি নিয়ে অপেক্ষার প্রহর গুনেছিলেন।

এদিন রাতেই জানা যাবে কোন দল বিজয়ী হচ্ছে, কিংবা সেরা পারফরমারই বা কারা হচ্ছেন!

কামরুজ্জামান বাবু বলেন, ‘প্রচার হওয়া ৬৬টি পর্বতে আমরা দেখেছি দুই বাংলার ৩০ জন তারকা অংশ নিয়ে নাচের এই মঞ্চকে কীভাবে লড়াইয়ের মঞ্চ তৈরি করেছেন। কীভাবে নিজেরা এক একটি কঠিন নাচ তুলে ধরেছেন। অনেকেই নাচতে গিয়ে নাচ ভুলে গেছেন! কেউ কেউ নতুন করে সুযোগ চেয়েছেন। কিন্তু বিচারকরা তাদের সিদ্ধান্তে অটল ছিলেন।

আর ফাইনাল পর্বগুলোর সূচনার দিকে থাকবে স্কোর ভিত্তিতে কোন দল কোন পর্যায়ে আছে, সেই বিষয়টি। ফাইনাল পর্বগুলোয় বাংলাদেশ থেকে অতিথি বিচারক হিসেবে আছেন অভিনেতা তৌকীর আহমেদ অপরদিকে কলকাতা থেকে শ্রীলেখা মিত্র। শোয়ের বিভিন্ন অংশে কথা বলবেন নাগরিক টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুন নূর তুষারসহ যাদের পৃষ্ঠপোষকতায় বিগ এই শোটি করা সম্ভব হয়েছে, সেসব প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।’

বাংলাদেশ এবং কলকাতার টেলিভিশন ও চলচ্চিত্র শিল্পীদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে ও উভয় বাংলার সংস্কৃতির ঐতিহ্যের ধারা দুই বাংলার টেলিভিশন দর্শকদের মাঝে তুলে ধরার জন্যই ‘বাজলো ঝুমুর তারার নূপুর’ নির্মাণ হয়।

দুই দেশের শিল্পীদের অংশগ্রহণে নাচের এমন ধরনের অনুষ্ঠান এর আগে হয়নি। নাগরিক টিভিই প্রথম দুই দেশের শিল্পীদের নিয়ে কোনো নাচের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান করার উদ্যোগ নিল। যার পৃষ্ঠপোষকতায় যুক্ত ডায়মন্ড ওয়ার্ল্ড। পাওয়ার্ড বাই সোহানা ইলেকট্রনিক্স। এই আয়োজনে সহযোগিতায় আছে মমতাজ হারবাল লিমিটেড।

এই প্রতিযোগিতায় লাইফ লাইনের প্রতিযোগী হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ থেকে চিত্রনায়িকা মাহিয়া মাহি, টিভি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা এবং জাকিয়া বারী মম। আর কলকাতা থেকে অংশ নিয়েছেন জি বাংলার রাশি সিরিয়ালের রাশি চরিত্রের অভিনেত্রী গিতশ্রী, চিত্রনায়কা পায়েল এবং ঋ।

প্রতিটি পর্বে প্রধান বিচারক হিসেবে বাংলাদেশের ইলিয়াস কাঞ্চন এবং কলকাতার এক সময়ের সাড়া জাগানো নায়িকা ও বর্তমান ভারতীয় লোকসভার সংসদ সদস্য শতাব্দী রায় যুক্ত ছিলেন।
‘বাজলো ঝুমুর তারার নূপুর’-এর প্রতিটি পর্ব যৌথভাবে উপস্থাপনা করেছেন কলকাতার সৌরভ এবং বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা।

এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]