‘হয় তো অনেক বছর অপেক্ষা করতে হবে সুবীর নন্দীর জন্য’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০৮ মে ২০১৯

‘আমাদের অনেক অভিনেতা সুবীর দা’র কণ্ঠে ঠোঁট মিলিয়েছেন। তাদের প্রতি এক ধরনের জেলাসি কাজ করে। সুবীর নন্দী অনেক বড় মাপের একজন শিল্পী। উনার গান পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ঈশ্বর মনে হয় উনাকে বেশি ভালোবাসেন, এই জন্য মনে হয় তাড়াতাড়ি নিয়ে গেলেন।’ কথাগুলো বলছিলেন ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়িকা অরুণা বিশ্বাস।

বুধবার দুপুরে শেষবারের মতো এফডিসিতে নেয়া হয়েছিল বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীকে। বুধবার দুপুর ১২টা ৫২ মিনিটে তার মরদেহ এসে পৌঁছায় এখানে। তার গাওয়া সিনেমার অনেক গান তুমুল জনপ্রিয় হয়েছে। শেষবারের মতো এই শিল্পীকে দেখতে এসেছিল সিনেমার মানুষরা।

এই সময় চিত্রনায়িকা অরুণা বিশ্বাস জাগো নিউজকে বলেন, ‘উনি বাঙালির গান শোনার কান তৈরি করে দিয়ে গেছেন। উনি শুদ্ধ ধারার গান করতেন। তার গান শুনেই আমাদের গান শোনার কান তৈরি হয়ে গেছে। উনার প্রতি অনেক অনেক শ্রদ্ধা। আমি বিশ্বাস করি আত্মার মৃত্যু নেই। উনি আমাদের মধ্যে বেঁচে থাকবেন। উনার গান আমাদের বাংলা গানের জগৎকে সমৃদ্ধ করেছে। আমাদের হয় তো আরও অনেক বছর অপেক্ষা করতে হবে আরেকজন সুবীর নন্দীকে পাওয়ার জন্য।’

নন্দিত শিল্পীকে শেষবারের মতো শ্রদ্ধা জানান পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, অভিনেতা আলমগীর, ওমর সানি, জয় চৌধুরী, অরুণা বিশ্বাস, ড্যানি সিডাক, পরিচালক শাহ আলম কিরণ, পরিচালক গাজী মাহাবুব, এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়াসহ আরও অনেকেই।

এফডিসিতে শ্রদ্ধা জানানোর পর তার মরদেহ নেওয়া হয় চ্যালেন আই তে। এরপর নেওয়া হয় রামকৃষ্ণ মিশনে। বিকেলে সবুজবাগে কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া সংগীতশিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]