অন্দরকাহিনির ফার্স্ট লুকে চমকে দিলেন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ এএম, ২১ আগস্ট ২০১৯

চারজন নারী। চরিত্র চার রকম। তারা কখনও কারও বোন, কারও বন্ধু, কারও সন্তান অথবা কারও স্ত্রী। তবে এই চার চরিত্রের অভিনেত্রী একজনই; প্রিয়াঙ্কা সরকার।

সমাজের জটিলতা ও মানুষের সম্পর্কের সমীকরণে এই চার নারীর কাহিনী ক্যামেরায় তুলে ধরেছেন পরিচালক অর্ণব মিদ্যা। প্রিয়াঙ্কাকে ঘিরেই আবর্তিত হয়েছে ‘অন্দরকাহিনি’। বিভিন্ন পরিস্থিতি থেকে চারটি নারীর গল্পকে এক সুতোয় বেঁধেছেন অর্ণব।

এতদিন দেশ-বিদেশের অনেক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এই চলচ্চিত্র। অবশেষে দেশে মুক্তি পেতে চলেছে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে অন্দরকাহিনির পোস্টার।

অন্দরকাহিনি সম্পর্কে পরিচালক অর্ণব মিদ্যা বলেছেন, তিনি এমন একজনকে এই চরিত্রের জন্য চেয়েছিলেন, যিনি অভিনেত্রী। যারা ইতোমধ্যেই হিরোইন ইমেজে ফিট করে গিয়েছেন, তাদের নিয়ে ছবি বানাতে চাননি। তাই প্রিয়াঙ্কা ছাড়া কারও কথা ভাবেননি তিনি।

তিনি আরও বলেন, তার স্বীকার করতে দ্বিধা নেই, তার নজরে প্রথমে ছিলেন রাধিকা আপ্তে। কিন্তু তখন রাধিকা মুম্বাইয়ে অনেকগুলো কাজ নিয়ে ব্যস্ত ছিলেন। তাই দ্বিতীয় পছন্দ হিসেবে প্রিয়াঙ্কাই ছিলেন। যখন সিনেমাটি শুরু হয়, তখন প্রিয়াঙ্কা নিতান্তই সাধারণ অভিনেত্রী। প্রিয়াঙ্কা নিজেও একাধিক জায়গায় স্বীকার করেছেন, ‘অন্দরকাহিনি’ তার জীবনের টার্নিং পয়েন্ট।

ছবিতে দেখানো হয়েছে সমাজে বাঁধাধরা নিয়মের বিরুদ্ধ কাহিনি। যেগুলো বাইরে বলা বারণ, তাহলেই সামাজিকতার নিষিদ্ধ জালে জড়িয়ে যাবে। নারীর সম্পর্কের এই পরিস্থিতিগুলো একেবারেই ব্যক্তিগত, অন্দরের। তাই তো সিনেমার নাম ‘অন্দরকাহিনি’। এদিন ছবিটির ফার্স্ট লুক মুক্তি পেয়েছে।

তবে অন্দরকাহিনির অন্য আকর্ষণ হলো, প্রতিটি চরিত্রই অভিনেতাদের আসল নামে। যেমন রাজেশ শর্মার নাম ছবিতে রাজেশ, সায়নী নাম সায়নীই। অবশ্য প্রিয়াঙ্কার চরিত্রগুলোর নাম আলাদা। আর সৌমিত্র চট্টোপাধ্যায়কে ছবিতে সবাই ডাকেন ‘স্যার’ বলে। ‘অন্দরকাহিনি’ ছবির পুরো শুটিং বাংলাদেশে হয়েছে।

ইতোমধ্যেই কান চলচ্চিত্র উৎসব (২০১৮), লস অ্যাঞ্জেলস সিনে ফেস্ট (২০১৮), দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালসহ (২০১৮) মোট ৪৯টি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে এই ছবি। গত বছর কলকাতা চলচ্চিত্র উৎসবেও ‘অন্দরকাহিনি’ দেখানো হয়েছিল। তার মধ্যে ৩৬ বার পুরস্কৃত হয়েছে ছবিটি। তার মধ্যে সেরা অভিনেত্রী, সেরা পরিচালক, সেরা চিত্রনাট্যকার, আবহসংগীত সব বিভাগেই কমবেশি পুরস্কার পেয়েছে ‘অন্দরকাহিনি’।

আগামী ৬ সেপ্টেম্বর মুক্তি পাবে অন্দরকাহিনি। আগামী ২৪ আগস্ট, জন্মাষ্টমীর দিন মুক্তি পাবে ট্রেলার। প্রিয়াঙ্কা সরকার ছাড়াও ছবিতে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সায়নী ঘোষ, রাজেশ শর্মা, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সুমিত সমাদ্দার, সিদ্ধার্থ চট্টোপাধ্যায়।

এমএসএইচ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]