শিশু নির্যাতন রুখতে বিপাশা হায়াতের উদ্যোগ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১০ পিএম, ০২ ডিসেম্বর ২০১৯

নব্বয়ের দশকে টিভি নাটকে অভিনয়ের জন্য খ্যাতি অর্জন করেন অভিনেত্রী বিপাশা হায়াত। টিভি নাটকের পাশাপাশি মঞ্চ নাটক ও চলচ্চিত্রে দারুন সফল ছিলেন এই অভিনেত্রী। বিয়ের পর অভিনয় ছেড়ে দিলেও আঁকাআঁকি, নাটকের পান্ডুলিপি লেখা এবং নাটক পরিচালনার কাজ করছেন নিয়মিত।

নতুন খবর হলো এবার আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেনের শুভেচ্ছা দূত হলেন বিপাশা হায়াত। গতকাল রোববার সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের কান্ট্রি অফিসে এমওইউ স্বাক্ষরের মাধ্যমে দুই পক্ষের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হয়।

সেবামূল এই প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র বলেন, ‘আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি, বিপাশা হায়াত আমাদের শুভেচ্ছাদূত হয়েছেন। তিনি আমাদের সঙ্গে শিশুর অধিকার নিশ্চিত, শিশুদের উপর সহিংসতা বন্ধের বিষয়ে সচেতনতার জন্য কাজ করবেন।’

এদিকে, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আগে বিপাশা হায়াত নগরীর মুগদায় সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের চাইল্ড প্রোটেকশন সেক্টরের ‘স্টপ টলারেটিং ভায়োলেন্স অ্যাগেইনস্ট চিলড্রেন’ প্রকল্প ঘুরে দেখেন এবং শিশুদের সঙ্গে সময় কাটান।

বিপাশা হায়াত গণমাধ্যমকে বলেন, ‘আমি বহুদিন ধরেই পথশিশু, নির্যাতিত ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করতে আগ্রহী ছিলাম। শিশুদের প্রতি আমার যে দৃষ্টিভঙ্গি তৈরি হয়েছে, যে মমতা তৈরি হয়েছে, তা কেবল আমার সন্তানদের জন্য নয়, সব শিশুদের জন্যই। শিশুদের জন্য তারা অতীতে যা করেছে, এখন যা করছে এবং সামনে যা করবে, আমি-আপনি, আমরা সবাই তাদের পাশে থাকব।’

এমএবি/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]