চামচা বলায় কাজী হায়াতের বিরুদ্ধে দুই সংগঠনের অভিযোগ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২১ জানুয়ারি ২০২০

ঢাকাই সিনেমার জনপ্রিয় পরিচালক ও প্রযোজক কাজী হায়াৎ সম্প্রতি এক সাক্ষাৎকারে মেকআপম্যান ও স্টিল ফটোগ্রাফারদের ‘চামচা’ বলে মন্তব্য করেছেন। এতেই তার ওপর রেগেছেন মেকআপম্যান ও স্টিল ফটোগ্রাফারদের দুই সংগঠনের সদস্যরা।

বিষয়টি নিয়ে ফটোগ্রাফার সমিতি থেকে পরিচালক সমিতিতে লিখিত অভিযোগ করা হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে পরিচালক সমিতি এ মন্তব্যের ব্যাখ্যা চেয়ে কাজী হায়াতকে চিঠি দিয়েছে। পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান, কাজী হায়াৎ চিঠির জবাব দিলেই বিষয়টি নিয়ে আলোচনায় বসবে পরিচালক সমিতি।

কাজী হায়াৎ সেই ভিডিও সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমাদের বাংলা চলচ্চিত্র শিল্পের দুটি ডিপার্টমেন্ট ‘মেকআপম্যান’ ও ‘স্টিল ফটোগ্রাফার’। এদের যারা প্রধান তারা সাধারণত নায়ক-নায়িকা, প্রযোজকদের মোসাহেবি করে, বাংলা কথায় চামচামি করে। যদিও ‘চামচামি’ বলার জন্য অনেকে আমার ওপর রাগ করতে পারেন। তাদের তো বিবেক আছে, ব্যক্তিত্ব আছে। তাদের ব্যক্তিত্বে আঘাত লাগে না চামচামি করতে? আমার পক্ষ থেকে বলব, আমার বয়স ৭৩। ৫০তম সিনেমার কাজ চলছে। এখনই তো আমার বলার সময়। আমি ছাড়া বলার আর কেউ নেই।’

কাজী হায়াৎ তার দীর্ঘ ক্যারিয়ারে উপহার দিয়েছেন ‘দাঙ্গা’, ‘ইতিহাস’, ‘তেজী’, ‘আম্মাজান’সহ অসংখ্য জনপ্রিয় সিনেমা। ক্যারিয়ারে আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি অভিনয় করেও কুড়িয়েছেন প্রশংসা। চলচ্চিত্রের মানুষেরা তাকে সম্মান করেন। তবে মেকআপম্যান ও স্টিল ফটোগ্রাফারদের নিয়ে বেফাঁস মন্তব্য করে বেশ বিপাকে পড়েছেন হঠাৎ।

এমএবি/এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]