সাড়া দিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, অবস্থা এখনও সংকটাপন্ন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ২৯ অক্টোবর ২০২০

গুরুতর অসুস্থ হয়ে বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন পশ্চিমবঙ্গের খ্যাতিমান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বৃহস্পতিবারও তন্দ্রাচ্ছন্ন ভাব রয়েছে তার। তবে ডাকলে এদিন কিছুটা সাড়া দিয়েছেন বর্ষীয়ান এ অভিনেতা।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বেলভিউ হাসপাতালের ডা. অরিন্দম কর জানিয়েছেন, গত চারদিনের মধ্যে আজই সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা কিছুটা স্থিতিশীল। কোনও ধরনের সহায়তা ছাড়াই তার রক্তচাপ স্বাভাবিক রয়েছে।

তবে এখনও ভেন্টিলেশনেই রয়েছেন জনপ্রিয় অভিনেতা। ৪০-৫০ শতাংশ অক্সিজেন সহায়তা দেয়া হচ্ছে। এতে তার শরীরে অক্সিজেন স্যাচুরেশন রয়েছে ৯৫-১০০ শতাংশ।

ডা. অরিন্দম জানিয়েছেন, বুধবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম দফার ডায়ালাইসিস করা হয়েছে। এর ফলে ইউরিয়া, ক্রিয়েটিনিন ও অন্যান্য প্যারামিটারের উন্নতি হয়েছে।

সব দিক বিবেচনা করে বৃহস্পতিবার আরও একবার তার ডায়ালাইসিসের সিদ্ধান্ত হয়েছে। এভাবে পরপর তিনটি ডায়ালাইসিস হওয়ার কথা। গোটা বিষয়টি দেখাশোনা করছে হাসপাতালের ইউরোলজি ও নেফ্রোলজি বিভাগ।

ডা. অরিন্দম কর বলেছেন, নিউরোলজিক্যালি কিছুটা ভালো রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চোখ খুলছেন, সাড়া দিচ্ছেন। কিন্তু ২২ দিনের আইসিইউ, করোনাজনিত শারীরিক অস্থিরতা—এসবের একটা প্রভাব তো রয়েছেই।

তিনি জানিয়েছেন, প্রিয় অভিনেতার শরীরে হিমোগ্লোবিনের পরিমাণ আরও কমে গেছে। ফলে ব্লাড ট্রান্সফিউশন চলছে গত দু’দিনের মতোই। তবে ইতিবাচক বিষয় হলো, তার শরীরে কোনও রক্তক্ষরণ নেই।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্রকে প্রয়োজনীয় অ্যান্টিবায়োটিক দেয়া হচ্ছে। তার ফুসফুসে সংক্রমণ বৃদ্ধি বা অন্য কোনও সংক্রমণ ছড়িয়ে পড়ার কোনও লক্ষণ দেখা যায়নি।

এছাড়া, জ্বরও নেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের। কিডনি, মস্তিষ্ক, ফুসফুসের সমস্যা ছাড়া অন্য অঙ্গপ্রত্যঙ্গগুলো কাজ করছে স্বাভাবিকভাবেই। তবে এতদিন ধরে লাইফ সাপোর্টে ও তন্দ্রাচ্ছন্ন থাকাকে সংকটাপন্ন অবস্থাই মনে করছেন চিকিৎসকরা।

সূত্র: দ্য ওয়াল

কেএএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]