পদক পাচ্ছেন তারিক আনাম খান, সানি-মৌসুমী পাচ্ছেন সম্মাননা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪২ পিএম, ২৭ অক্টোবর ২০২১

দেশের জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। দীর্ঘদিন ধরে অভিনয় চর্চার সঙ্গে জড়িয়ে আছেন। কাজ করে যাচ্ছেন দর্শকের ভালোবাসাকে প্রেরণা করে। নাটক-সিনেমার পাশাপাশি ওয়েব প্লাটফর্মেও তাকে সরব দেখা যায়।

অন্যদিকে দেশের সিনেমার জনপ্রিয় জুটি ওমর সানি ও মৌসুমী। সুখী দম্পতি হিসেবেও তারা শোবিজে আইকনে পরিণত হয়েছেন।

এই তারকারা এবার একমঞ্চে হাজির হচ্ছেন সম্মাননা নিতে। দেশের খ্যতিমান নাট্যব্যক্তিত্ব সৈয়দ মহিদুল ইসলামের ১৯তম প্রয়াণ দিবস স্মরণে প্রতি বছরের ন্যায় এ বছরও ‘ব্যতিক্রম নাট্যগোষ্ঠী’ আয়োজন করতে যাচ্ছে স্মরণ উৎসব। আগামী ৫- ১২ নভেম্বর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ও পরীক্ষণ থিয়েটার হলে শুরু হবে এ নাট্য আয়োজন। সেখানেই সম্মাননা নেবেন তারিক আনাম খান ও সানি-মৌসুমী। নাট্য সংগঠনটি থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

অভিনেতা, নির্দেশক, নাট্যকার ও নাট্য শিক্ষক সৈয়দ মহিদুল ইসলামের নামে প্রবর্তিত নাট্য পদক পাচ্ছেন নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান। একই মঞ্চে সানি-মৌসুমীকে দেওয়া হবে যুগল সম্মাননা।

Mousumi-(2).jpg

স্মরণ আয়োজনে মঞ্চবন্ধু পদক দেয়া হবে অলোক বসু-নাট্যকার, নির্দেশক ও অভিনেতা, সেলিম মাহবুব, অভিনেতা- শব্দ ও সংগীত পরিকল্পক, ড. শাহাদাৎ হোসেন নিপু- গবেষক, অভিনেতা ও আবৃত্তিশিল্পী, তানভীন সুইটি- অভিনয়শিল্পী, আহাম্মেদ গিয়াস-অভিনেতা, নির্দেশক ও সংগঠক।

সানি-মৌসুমী ছাড়াও যুগল সম্মাননা পাচ্ছেন মুনীর হেলাল ও সাবিরা সুলতানা বীণা- অরিন্দম নাট্য সম্প্রদায়, চট্টগ্রাম, মোহাম্মদ জসীম উদ্দিন ও এনামতারা সাকী- কিসসা কাহিনী, বাকার বকুল ও রুনা কাঞ্চন- তাড়ুয়া।

ব্যতিক্রমের ৪৫ বছরে পদার্পণের এ আয়োজনে ব্যতিক্রম ছাড়াও দেশের আরও সাতটি দল উক্ত আয়োজনে নাটক প্রদর্শনীতে অংশ নেবে।

অনুষ্ঠানের উদ্বোধন হবে ৫ নভেম্বর সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়। সেখানে সেদিন মঞ্চস্থ হবে ‘কোর্ট মার্শাল’ নাটকটি। এটি প্রযোজনা করেছে থিয়েটার আর্ট ইউনিট।

৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পরীক্ষণ থিয়েটার হলে প্রদর্শিত হবে ‘একা এক নারী’- নাট্যচক্র, ‘পাখি’ - ব্যতিক্রম, ‘বোধ’- সংলাপ গ্রুপ থিয়েটার, ‘চম্পাবতী’ - শব্দ নাট্যচর্চ কেন্দ্র, ‘তবুও মানুষ’ - নান্দিমুখ, চট্টগ্রাম, ‘কনডেম সেল’ - প্রাঙ্গণেমোর, ‘সোনাই মাধব’ - লোক নাট্যদল।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]