‘আমাদের বাংলা চলচ্চিত্রের পরিপূর্ণ একটি অধ্যায় নায়করাজ রাজ্জাক’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২১ আগস্ট ২০২২
প্রয়াত চিত্রনায়ক রাজ্জাক ও অভিনেত্রী অঞ্জনা

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকেরর পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ। তার সঙ্গে জুটি বেঁধে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়িকা অঞ্জনা। এই জুটি ‘অশিক্ষিত’, ‘আশার আলো’, ‘সেতু’, ‘সানাই’, ‘রাজার রাজা’, ‘জিঞ্জির’, ‘আনারকলি’, ‘প্রতিশোধ’, ‘বিধিলিপি’, ‘সোনার পালঙ্ক’ ও ‘অংশীদার’সহ অসংখ্য সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন, যা দর্শকদ হৃদয়ে গেঁথে রয়েছে আজও।

রোববার (২১ আগস্ট) নায়করাজের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি ও ভিডিও শেয়ার করেছেন অঞ্জনা।

রাজ্জাককে স্মরণ করে অঞ্জনা ফেসবুকে লিখেছেন, ‘আমাদের বাংলা চলচ্চিত্রের পরিপূর্ণ একটি অধ্যায় তিনি। যাকে ঘিরে আবর্তিত হয়েছে কয়েক যুগ। বাংলা চলচ্চিত্র সমৃদ্ধশালী হয়েছে যার পরিশ্রম, সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতায়। বাংলা চলচ্চিত্রে আপনার (রাজ্জাক) অবদান সর্বশ্রেষ্ঠ ও চিরস্মরণীয়। আপনিই একমাত্র নায়ক যার অবস্থান ৫০ বছরের বেশি সময় ধরে খ্যাতির সর্বোচ্চ আসনে দীপ্তময় সূর্যের ন্যায় সমুজ্জ্বল ছিল। এক কথায় আপনি অনন্য, আপনি মহান শিল্পী। বাংলা চলচ্চিত্র আপনার কাছে চিরঋণী।’

তিনি আরও লেখেন, রাজ্জাকের সঙ্গে জুটি বেঁধে প্রায় ৩৫টি সিনেমায় অভিনয় করতে পেরে তিনি নিজেকে সৌভাগ্যবতী মনে করেন। তাদের বেশিরভাগ সিনেমায়ই ছিল সুপারহিট ও কালজয়ী।

দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগে ২০১৭ সালের ২১ আগস্ট না ফেরার দেশে চলে যান নায়করাজ রাজ্জাক। তাকে হারানোর শোক এখনো কাটিয়ে উঠতে পারেনি সিনেমা ইন্ডাস্ট্রি।

এমআই/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।