বাবার কথা বলতেই কেঁদে ফেললেন ‘সাদা সাদা কালা’ গানের শিল্পী শিবলু

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৫ পিএম, ১৮ জুন ২০২৩

প্রতিটি সন্তানের মাথার ওপর বটবৃক্ষের মতো থাকেন বাবা। যার স্নেহ অবারিত ধারায় শুধুই সন্তানের জন্য নিবেদিত থাকে। বাবা মানে নির্ভরতা, নিখাদ আশ্রয়। উত্তপ্ত সূর্যের তলে সন্তানের শীতল ছায়ার পৃথিবী। বাবা মানে ভরসা। আবার বাবা শাশ্বত, বাবা চির আপন।

আরও পড়ুন: ‘সাদা কালো’ গান গেয়ে ময়মনসিংহে দর্শক মাতালেন হাওয়ার তুষি-শিবলু

প্রতিবছর জুন মাসের তৃতীয় রোববার বিশ্বব্যাপী পালিত হয় বাবা দিবস। আজ (১৮ জুন) বিশ্ব বাবা দিবস। এ উপলক্ষে বাবাকে নিয়ে স্মৃতিচারণ করেছেন ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়ে তুমুল জনপ্রিয়তা লাভ করা শিল্পী আরফান মৃধা শিবলু। শ্রোতাদের কাছে তিনি শিবলু নামে অধিক পরিচিত।

আরও পড়ুন: ‘সাদা সাদা কালা কালা’র পর আজ নতুন গান নিয়ে আসছেন শিবলু

বাবার সঙ্গে প্রথম শৈশবের স্মৃতিরর কথা বলতে বলতে অঝোরে শিশুদের মতো কেঁদে দিলেন শিবলু। কোনোভাবে সেই কান্না সংবরণ করতে পারছিলেন না তিনি। একটু শান্ত হয়ে আবার কান্নাজড়িত কণ্ঠে বলেন, আব্বুর কথা বলতে গেলে আমার মন খারাপ হয়ে যায়। তার সঙ্গে শৈশবের স্মৃতি অনেক। তা মনে হলে ভীষণ কান্না আসে। আমার সব সময় মন চায় সেদিনগুলোতে ফিরে যেতে। তার হাত ধরে আবারও নতুন করে সব জানতে চাই।

শৈশব স্মৃতিতে নারায়ণগঞ্জ মেলায় বাবার সঙ্গে যাওয়ার গল্পটা বললেন শিবলু, নারায়ণগঞ্জে ছোটবেলায় বাবার সঙ্গে মেলায় যাই। তো বিশাল বিশাল ঘর দেখে ভয়ে সেখান থেকে যেতে চাই। তখন তো বুঝতে পারিনি। এই জায়গা অনেক কিছু দেখা যাবে। তখন বাবা অনেক বুঝিয়ে আমাকে ভেতরে নিয়ে যান। ভেতরে গিয়ে তো অবাক! নতুন এক পৃথিবীতে এসেছি। সেখানে অনুষ্ঠান চলছে। অনেক সুন্দর দেখতে তাদের পারফরমেন্স। বের হয়ে বাবাকে বলি আমি তো আবার দেখতে চাই। বাবা না করেননি। আবার দেখবে বলে পরের দিন নিয়ে যাবে।

শিবলু আরও বলেন, বাসায় যেতে যেতে বললাম বাবা এটার নাম কি? বাবা সঙ্গে সঙ্গে বলেন ‘সাকার্স’। আরও কতো প্রশ্ন করতাম। সব প্রশ্নের উত্তর দিতেন বাবা। কখনো তিনি বিরক্ত হতেন না।

স্মৃতি কথা বলতে বলতে শিবলু বলেন, বাবাকে অনেক কথা বলা হয়নি। খুব খুশিতে অথবা মন খারাবের সময় বাবার সঙ্গে কথা বলতে মন চায়।

এই বয়সে এসে বাবাকে খুব মিস করি যা। যা বলে প্রকাশ করতে পারছি না। ‘বাবা আমি তোমাকে অনেক মিস করি।’ আমি তোমার আগের শিবলুই আছি।

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। সেই সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়ে এখন তুমুল জনপ্রিয় আরফান মৃধা শিবলু। অভিনয়ের পাশাপাশি আবারও নতুন গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

অনিমেষ আইচের চিনিখোর নামের একটি টেলিফিল্মে দিয় অভিনয়ে অভিষেক ঘটেছে তার। ‘ব্যাচেলর পয়েন্ট’, হোটেল রিল্যাক্স, বিদেশসহ বেশ কয়েকটি আলোচিত নাটকে অভিনয় করছেন শিবলু। এবার ঈদে ফিমেল ৩ ও কিডনি নামের দুটি নাটকে দেখা যাবে। আরেকটি সিনেমায়ও অভিনয়ের কথাবার্তা চলছে।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।