কিংবদন্তি অভিনেত্রী লীলাবতীর প্রয়াণে নরেন্দ্র মোদীর শোক

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০২৩

শোবিজ ভুবনে একের পর এক হারানোর সংবাদ। এবার জনপ্রিয় কন্নড় অভিনেত্রী লীলাবতী প্রয়াণের খবর জানা গেছে। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন এ অভিনেত্রী।

অনেকদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৮৫ বছর। অভিনেত্রীর মৃত্যুতে দক্ষিণী চলচ্চিত্রে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন: হৃদরোগে আক্রান্ত হয়ে ২৪ বছর বয়সে চলে গেলেন অভিনেত্রী

কিংবদন্তি এ অভিনেত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী শোকপ্রকাশ করে লেখেন, ‘কিংবদন্তি কন্নড় অভিনেত্রী লীলাবতী জি-র প্রয়াণের খবর শুনে অত্যন্ত দুঃখিত। তিনি একজন সত্যিকারের আইকন।’

তিনি আরও লেখেন, ‘একাধিক চলচ্চিত্রে অভিনয় করে তিনি জায়গা করে নিয়েছেন। তার অসাধারণ প্রতিভার জন্য সবসময় তিনি সবার মনে থাকবেন। তার পরিবার ও ভক্তদের সবার প্রতি সমবেদনা জানাই৷ওম শান্তি৷’

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন লীলাবতী। দীর্ঘদিনের ক্যারিয়ারে তামিল ও তেলেগুসহ ৬০০টি বেসি সিনেমায় অভিনয় করেছেন তিনি। শুধু তা-ই নয়, দীর্ঘ পাঁচ দশক ধরে দক্ষিণী ভাষা ছাড়াও টুলু, কন্নড়, তেলেগু, তামিল ভাষায় অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছেন লীলাবতী দেবী।

২০০০ সালে কর্ণাটক সরকারের থেকে ড. রাজকুমার লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন অভিনেত্রী লীলাবতী। দক্ষিণী চলচ্চিত্রে অবদানের জন্য লীলাবতীকে ২০০৮ সালে তুমকুর বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট উপাধিতে ভূষিত করা হয়। অভিনেত্রীর মৃত্যুর খবরে তার ভক্তরা শোক প্রকাশ করছেন।

এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।