শিশু ধর্ষণের প্রতিবাদে মেয়েকে নিয়েই খবর পড়লেন উপস্থাপিকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৮

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশে ৮ বছরের এক মেয়ে শিশুকে ধর্ষণের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে দেশ। গত দুদিনের টানা বিক্ষোভ সংঘর্ষে রূপ নেয়ায় এখন পর্যন্ত অন্তত দুজনের প্রাণহানি ঘটেছে; আহত হয়েছে আরো অনেকে।

পাঞ্জাবের কাসুর শহরে ধর্ষণের শিকার শিশু জয়নব আনসারির দাফন অনুষ্ঠানের কয়েক ঘণ্টা আগেই ব্যাপক সহিংসতায় জড়িয়ে পড়ে উত্তেজিত জনতা।

প্রতিবাদের মাত্রা ক্রমশ বাড়ছে। থমথম করছে কসুর জেলা। শিশু জয়নবকে ধর্ষণ করে হত্যার ঘটনায় ‘জাস্টিস ফর জয়নব’ দাবিতে মুখর হয়ে উঠেছে পুরো দেশ। বৃহস্পতিবার পাকিস্তানের সামনা টিভি চ্যানেলের উপস্থাপিকা কিরন নাজ খবর পাঠ করার সময় নিজের শিশুকন্যাকে কোলে নিয়ে পর্দায় হাজির হন।

খবরের বুলেটিন শুরুর আগে মেয়েকে কোলে নিয়ে তিনি বলেন, ‘আজ আমি শুধু কিরন নাজ নই। আজ আমি এক জন মা। তাই এখানে আমার মেয়েকে নিয়ে বসে আছি। সেকারণেই আমার কোলে রয়েছে আমার ছোট্ট মেয়ে। এটাই আমার প্রতিবাদ। শিশুদের উপর ঘটে চলা ধর্ষণ, যৌন হেনস্থার প্রতিবাদে নাজের এই অভিনব প্রচার নজর কেড়েছে সবার। দেড় মিনিটের বক্তব্যে কিরন বলেন, তিনি এই ঘটনায় তিনি বিধ্বস্ত।

গত সপ্তাহে কুরআন শেখার জন্য পার্শ্ববর্তী একটি বাড়িতে যাওয়ার পথে শিশুটি নিখোঁজ হয়। ওই সময় শিশুটির বাবা-মা সৌদি আরবে অবস্থান করছিলেন। পরে বুধবার তারা দেশে ফিরে আসেন। একটি আবর্জনার স্তুপ থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ বলছে, শিশুটিকে অপহরণের পর ধর্ষণ করে হত্যা করা হয়েছে।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :