স্কুলের টয়লেট খালি হাতে পরিষ্কার করলেন সাংসদ (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:০৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

মাটি জমে টয়লেটের প্যান বন্ধ হয়েছে। পানি যাচ্ছে না। আর এ কারণে শৌচাগার ব্যবহার করতে পারছে না শিক্ষার্থীরা। স্কুল পরিদর্শনে গিয়ে এ কথা শুনতে পান এক এমপি। এরপরই খালি হাতে টয়লেটের প্যান পরিষ্কার করতে শুরু করেন ভারতের মধ্যপ্রদেশের বিজেপি দলীয় এমপি জনার্দন মিশ্র।

গত বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের খাজুয়া গ্রামে। এমপির টয়লেট পরিষ্কারের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। সেখানে অনেকেই তার এ কাজকে স্কুল কর্তৃপক্ষের প্রতি কষাঘাত বলে মন্তব্য করেছেন।

এর আগে মধ্যপ্রদেশের রেওয়ার খাজুয়া গ্রাম পরিদর্শনে যান জনার্দন মিশ্র। সেখানে গিয়ে গ্রামের একটি স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় শিক্ষার্থীরা তাদের টয়লেট সমস্যার কথা সাংসদের কাছে জানান। এ কথা শুনে মুহূর্তের মধ্যেই সাংসদ জনার্দন মিশ্র টয়লেটে যান। সেখানে গিয়ে শিক্ষার্থীদের অভিযোগের সত্যতা নিশ্চিত হন তিনি।

বিষয়টা নিজের চোখে দেখেন। পরে কোনো কিছুর তোয়াক্কা না করে খালি হাতেই শৌচাগারের প্যান থেকে মাটি পরিষ্কার করতে শুরু করেন সাংসদ।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই সাংসদের টয়লেট পরিষ্কারের ভিডিও টুইট করার পর তা ইতোমধ্যে ২ হাজারের বেশি শেয়ার ও চার হাজারের বেশি লাইক পড়েছে।

এসআইএস/জেআইএম