পাকিস্তানের সাতটি নিরাপত্তা চৌকি গুঁড়িয়ে দিল ভারতীয় সেনা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০২ এপ্রিল ২০১৯

কাশ্মীরে পাক-ভারত সীমান্ত নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলের পাশে থাকা পাকিস্তানের সাতটি নিরাপত্তা চৌকি গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। ভারত বলছে, কাশ্মীরের রাজৌরি ও পুঞ্চ জেলায় দুই দেশের মধ্যে পাল্টাপাল্টি শেল নিক্ষেপের সময় এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে কর্মকর্তাদের বরাতে পাল্টাপাল্টি এই শেল নিক্ষেপের ঘটনার কথা নিশ্চিত করেছে। ভারত বলছে, মঙ্গলবারের এই শেল নিক্ষেপের সময় তাদের সেনাবাহিনীর পাল্টা আক্রমণে পাকিস্তানের বেশ কয়েকজন সেনাও নিহত হয়েছেন।

দুই দেশের মধ্যে এই হামলা পাল্টা হামলার পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে পুঞ্চ ও রাজৌরি জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। তারা আশঙ্কা করছে পাকিস্তানে আবারও সীমান্তে শেল নিক্ষেপ করতে পারে।

ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গত সোমবার পুঞ্চ জেলাঢ পাকিস্তান সেনাদের হামলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর এক পরিদর্শক (ইন্সপেক্টর) ও পাঁচ বছর বয়সী একটি কন্যা শিশু নিহত হয়। তাছাড়া সেই হামলায় আরও ২৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছে তারা।

ভারতের কর্মকর্তারা বলছেন, ‘মঙ্গলবারা পুঞ্চ জেলার লাইন অব কন্ট্রোল ও রাজৌরি জেলার নওশেরা সেক্টরের ভারি মর্টার শেলের মাধ্যমে গোলাবর্ষণের ঘটনা ঘটেছে। তাছাড়া পুঞ্চ জেলার শাহপুর সাপ-সেক্টরেও গুলিবর্ষণ শেল নিক্ষেপ করেছে পাকিস্তানি সেনারা।’

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এত বিবৃতিতে জানানো হয়েছে, মঙ্গলবার ভারতীয় সেনাবাহিনীর গোলাবর্ষণে তাদের তিনজন সেনা সদস্য নিহত হয়েছেন। লাইন অব কন্ট্রোলে ভারতীয় সেনাবাহিনী এই গোলাবর্ষণ করে বলে নিশ্চিত করেছে তারা।

এসএ/জেআইএম

আপনার মতামত লিখুন :