মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সংবাদ, টেলিভিশনের সম্পাদকসহ গ্রেফতার ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৯ জুন ২০১৯

ভারতের একটি বেসরকারি টেলিভিশন নিউজ চ্যানেলের প্রধান ও সম্পাদককে গ্রেফতার করা হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘অবমাননাকর মন্তব্য’ সম্প্রচারের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

উত্তরপ্রদেশ পুলিশ বলছে, গত ৬ জুন ওই টেলিভিশন চ্যানেলের একটি অনুষ্ঠানে আসা এক নারী মুখ্যমন্ত্রী আদিত্যনাথের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন। তবে মন্তব্যের পক্ষে কোনো ধরনের সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ নেই বলে দাবি করা হয়েছে।

গৌতম বুদ্ধ নগরের সিনিয়র পুলিশ সুপার বৈভব কৃষ্ণ জানিয়েছেন, অনুষ্ঠানটি সম্প্রচারিত হওয়ার পর একটি রাজনৈতিক দলের কর্মী, সমর্থকরা এসে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ, ওই নারীর বক্তব্যের সত্যতা যাচাই না করেই টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষ অনুষ্ঠানটি সম্প্রচার করেছে। অনুষ্ঠানে অন্য কারও কোনো পাল্টা মন্তব্য নেয়া হয়নি।

আরও পড়ুন : মধ্যপ্রাচ্যে ঈদুল আজহা হতে পারে ১১ আগস্ট, বাংলাদেশে পরের দিন

তবে পুলিশ বলছে, শুধু ওই অভিযোগের ভিত্তিতেই টেলিভিশন চ্যানেলটির প্রধান ও সম্পাদককে গ্রেফতার করা হয়নি। তাদের বিরুদ্ধে আরো বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। তদন্তে নেমে পুলিশ জানতে পায়, সম্প্রচারের জন্য সরকারের কাছ থেকে যে লাইসেন্স নেয়ার বিধান রয়েছে; ওই বেসরকারি টেলিভিশন নিউজ চ্যানেলের সেই লাইলেন্স ছিল না।

পুলিশ সুপার বৈভব বলেন, ‘মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের সম্প্রচার ও লাইসেন্স ছাড়া টেলিভিশন সম্প্রচার, এই দু’টি অভিযোগেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে।’ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ৪৬৭ ধারায় মামলা হয়েছে। আনন্দবাজার।

এসআইএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]