ব্রাজিলে ‘বন্দুকযুদ্ধে’ ১৭ মাদক কারবারি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ৩১ অক্টোবর ২০১৯

ব্রাজিলে পুলিশের সঙ্গে সন্দেহভাজন মাদক চোরকারবারিদের সঙ্গে গোলাগুলির ঘটনায় ১৭ জন নিহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলীয় মানাউস শহরে বুধবার রাতে এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, বন্দুকযুদ্ধে নিহত মাদক চোরাকারবারিরা পাশের এক শহরের মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নেয়ার জন্য প্রতিদ্বন্দ্বীদের হত্যার প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে গ্রেফতারের লক্ষ্যে অভিযান চালায় পুলিশ।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে পুলিশ ও মাদক পাচারকারীদের গোলাগুলিতে বুলেটবিদ্ধ ১৭ জনকে হাসপাতালে নেয়া হলে তাদেরকে মৃত ঘোষণা করা হয় বলে জানিয়েছে স্টেট নিরাপত্তা বিষয়ক সচিবের কার্যালয়।

গোপন সূত্রে মাদক চোরাকারবারিদের হত্যা পরিকল্পনার কথা জানতে পারে পুলিশ। তারা তাদের গোপন আস্তানায় অভিযান চলালে পুলিশকে লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়া হয়। এসময় উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ বাধলে ১৭ জন নিহত হয়।

পুলিশ জানিয়েছে, অভিযানের পর ঘটনাস্থল থেকে ১৭টি অস্ত্র উদ্ধার করা হয়। প্রসঙ্গত, ব্রাজিলের উত্তরাঞ্চলের মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নেয়ার জন্য বিভিন্ন গ্রুপ প্রায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। আর এসব সংঘর্ষ নিয়ন্ত্রণে মানুষের প্রাণহানিও ঘটে অহরহ।

এসএ/এমকেএইচ