বিশ্বকে ধোঁকা দিতে চাচ্ছেন নেতানিয়াহু : ইরান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫১ এএম, ০১ অক্টোবর ২০২০

বিশ্বকে ধোঁকা দিতে চাচ্ছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু। ইরানের পক্ষ থেকে এমন দাবি করা হয়েছে। সম্প্রতি নেতানিয়াহু বলেছেন, ইরান পরমাণু বোমা তৈরির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তার এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছে ইরান। প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু যে অভিযোগ করেছেন তাকে হাস্যকর বলে উড়িয়ে দিয়েছে তেহরান।

ইরান বলছে, এ ধরনের বক্তব্য দিয়ে বিশ্ব জনমত ও জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংস্থাগুলোকে ধোকা দিতে চাচ্ছেন নেতানিয়াহু। আর এ কাজে তেল আবিবের উদ্দেশ্য আন্তর্জাতিক আদালতে ইসরায়েলি যুদ্ধাপরাধী নেতাদের বিচারের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা।

নেতানিয়াহু মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদের বার্ষিক সাধারণ সভার শেষদিনে ভিডিও লিংকের মাধ্যমে দেয়া বক্তব্যে ইরানের বিরুদ্ধে ব্যবস্থার নেয়ার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি দাবি করেন, ইরান এখনো পরমাণু অস্ত্র তৈরি করার চেষ্টা করছে। কিন্তু তার এই দাবি প্রত্যাখ্যান করেছে ইরান। যুক্তরাষ্ট্র এবং ইসরায়েল বরাবরই ইরানের পরমাণু অস্ত্র তৈরির বিরোধী।

জাতিসংঘে নেতানিয়াহুর এই বক্তব্যের ব্যাপারে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, নেতানিয়াহু ও ইসরায়েলি গোয়েন্দা সংস্থাগুলো সবকিছুতে ষড়যন্ত্রের যে গন্ধ খোঁজে তারই অংশ হিসেবে তেহরানের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

খাতিবজাদে আরও বলেন, একটি অবৈধ, দখলদার ও শিশু হত্যাকারী রাষ্ট্রের প্রধানমন্ত্রী যথারীতি আন্তর্জাতিক সংস্থাগুলোর বক্তৃতামঞ্চকে মিথ্যাচারের কাজে ব্যবহার করে যাচ্ছে।

ইরানের এই মুখপাত্র বলেন, নিজের পরমাণু অস্ত্রভাণ্ডারে শত শত বোমা সংরক্ষণকারী ইসরায়েল গোটা বিশ্বের শান্তি ও নিরাপত্তাকে চরম বিপদের মুখে ঠেলে দিয়েছে। তার মতে, বিশ্ব সংস্থাগুলোর উচিত তেল আবিবকে তার পরমাণু অস্ত্র কর্মসূচি ধ্বংস করতে বাধ্য করা। -পার্স ট্যুডে।

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]