বাইডেনের সঙ্গে ফলপ্রসূ ও আন্তরিক আলোচনা হয়েছে : এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২৬ এএম, ১৫ জুন ২০২১

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ ও আন্তরিক আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান। ব্রাসেলসে ন্যাটো সম্মেলনের ফাঁকে কোনো এক সময় আলোচনায় বসেন এই দুই নেতা।

সোমবার (১৪ জুন) এ কথা জানান এরদোয়ান।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বাইডেনের সঙ্গে প্রথম সাক্ষাত শেষে এরদোয়ান বলেন, ‘তুরস্ক-যুক্তরাষ্ট্র সম্পর্কের ক্ষেত্রে সমাধানের অযোগ্য কোনো সমস্যা নেই।’

ব্রাসেলসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বাইডেনের সঙ্গে দীর্ঘ আলাপচারিতায় আঞ্চলিক বিভিন্ন ইস্যু উঠে এসেছে।

এদিকে, তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে বৈঠককে ‘অত্যন্ত ভালো’ বলে আখ্যায়িত করেছেন বাইডেনও। আল জাজিরার প্রতিবেদনে উল্লেখ করা হয়, এক ঘণ্টারও বেশি সময় ধরে দুই নেতা বিভিন্ন বিষয়ে কথা বলেছেন।

পরে মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের জানান, আলোচনাটি ছিল ইতিবাচক এবং ফলদায়ক। বেশ কিছু ইস্যুতে তাদের মধ্যে বিস্তারিত কথা হয়েছে। তবে এ বিষয়ে এর বেশি কিছু জানাননি বাইডেন।

উল্লেখ্য, বাইডেন-এরদোয়ান সম্পর্কের ইতিহাস খুব একটা মধুর নয়। নির্বাচনী প্রচারণায় এরদোয়ানকে ‘স্বৈরাচারী’ আখ্যা দিয়ে তুর্কি কর্মকর্তাদের তোপের মুখে পড়েছিলেন বাইডেন।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]