ইসরায়েলের বিমান হামলায় ইসলামিক জিহাদের আরও এক কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ০৭ আগস্ট ২০২২

ইসরায়েলের বিমান হামলায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদের আরও এক কমান্ডার নিহত হয়েছে। ওই সংগঠনের যোদ্ধারা জানিয়েছেন, এ নিয়ে তাদের দুজন কমান্ডার নিহত হয়েছেন। খবর আল জাজিরা, বিবিসি।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ২৯ জন নিহত হয়েছে। ইসলামিক জিহাদ গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

নিহতদের মধ্যে ছয় শিশু এবং ওই জিহাদ গ্রুপের কমান্ডার খালেদ মনসুর ও তাইসির জাবারিসহ আরও বেশ কয়েকজন সদস্য রয়েছেন। এদিকে ইসরায়েলি এক কর্মকর্তা দাবি করেছেন, শুক্রবার থেকে ফিলিস্তিন চারশর মতো রকেট ও মর্টার নিক্ষেপ করেছে।

ইসরায়েলের দাবি ইসলামিক জিহাদের ‘তাৎক্ষণিক হুমকির’ কারণে তারা এই অভিযান শুরু করেছে। ২০২১ সালের মে মাসে ১১ দিন ধরে চলা সংঘর্ষের পর এটাই ইসরায়েল এবং গাজার মধ্যে সবচেয়ে বড় সংঘাতের ঘটনা।

সে বছর দুই শতাধিক ফিলিস্তিনি নিহত হয়। ইসরায়েল তাদের এই চলমান অভিযানের নাম দিয়েছে ‘ব্রেকিং ডন’ এবং এক সপ্তাহ ধরে এই অভিযান চলতে পারে বলে সতর্ক করা হয়েছে।

ইসরায়েল বলছে, গাজায় বিমান হামলার পাশাপাশি অধিকৃত পশ্চিম তীরে অভিযানে পিআইজের ১৯ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গাজায় বিমান হামলার মধ্যেই শনিবার ইসরায়েলি শহরগুলোতেও অনবরত ক্ষেপণাস্ত্রের সতর্কতা সাইরেন বাজতে শোনা গেছে।

গাজায় নতুন করে আবারও সহিংসতায় ফিলিস্তিনিদের মৃত্যু এবং দুই শতাধিক মানুষ আহত হওয়ার ঘটনায় ‘ইসরায়েলি আগ্রাসনকে’ দায়ী করেছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়।

যদিও হামাসের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোন রকেট ছোড়া হয়নি বলে জানা গেছে। ইসলামিক জিহাদের সঙ্গে হামাসের মতাদর্শিক মিল রয়েছে।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।