কাবুলে মসজিদে বিস্ফোরণ, নিহত অন্তত ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদের কাছে বিস্ফোরণে অন্তত চারজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বেরোনোর সময় এ বিস্ফোরণ ঘটে। খবর রয়টার্সের।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, নামাজের পর মুসল্লিরা মসজিদ থেকে বেরিয়ে আসার সময় বিস্ফোরণ ঘটে। হতাহতদের সঠিক সংখ্যা এখনো স্পষ্ট নয়। তারা সবাই বেসামরিক নাগরিক।

স্থানীয় একটি হাসপাতাল জানিয়েছে, বিস্ফোরণের পর তাদের কাছে ১৪ জনকে নেওয়া হয়, যাদের মধ্যে চারজন পৌঁছানোর আগেই মারা গেছেন।

জানা গেছে, বিস্ফোরণটি ঘটেছে ‘গ্রিন জোন’ নামে পরিচিত ওয়াজির আকবর খান এলাকায়। সেখানে অনেক বিদেশি দূতাবাস ও ন্যাটোর দপ্তর অবস্থিত। এলাকাটি এখন ক্ষমতাসীন তালেবান নিয়ন্ত্রণ করে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি টাকোর বলেছেন, মসজিদের কাছে প্রধান সড়কে বিস্ফোরণটি ঘটে। এর কারণ তদন্ত করা হচ্ছে।

এদিকে, আফগান সংবাদমাধ্যম টোলো নিউজের খবরে বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে এবং রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণটি ঘটেছে একটি ম্যাগনেটিক বোমার কারণে।

এখন পর্যন্ত কেউ এ বিস্ফোরণের দায় স্বীকার করেনি। তবে তালেবান ক্ষমতা দখলের পর থেকে আফগানিস্তানে এ ধরনের বেশ কয়েকটি হামলা চালিয়েছে জঙ্গিগোষ্ঠী আইএস।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।