পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

পাকিস্তানে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬ সেনা সদস্য নিহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ওই দুর্ঘটনা ঘটেছে। সোমবার সামরিক বাহিনীর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। গত এক মাসে এ নিয়ে দ্বিতীয় বারের মতো এমন দুর্ঘটনা ঘটল।

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, আফগানিস্তান ও ইরানের সীমান্তের কাছে বেলুচিস্তান প্রদেশের ছোট্ট শহর খোস্তের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, রোববার রাতে প্রশিক্ষণে অংশ নেওয়া একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। নিহতদের মধ্যে সেনাবাহিনীর দুই মেজরও (তারা ওই হেলিকপ্টারের পাইলট হিসেবে দায়িত্ব পালন করছিলেন) ছিলেন।

কী কারণে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা এখনও নিশ্চিত নয়। যে এলাকায় ওই হেলিকপ্টারটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল সেটি বন্যাকবলিত ছিল না।

এর আগে গত ২ আগস্ট বেলুচিস্তানে নিখোঁজ হওয়া একটি সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। সে সময় ওই হেলিকপ্টারে থাকা ছয় সেনা সদস্যই প্রাণ হারান। বন্যাকবলিত এলাকায় ত্রাণ অভিযান পরিচালনার সময় দেশটির দক্ষিণাঞ্চলে নিখোঁজ হওয়ার পর জানা যায় যে, হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। ওই দুর্ঘটনায় সামরিক বাহিনীর শীর্ষ এক কমান্ডার নিহত হন।

চলতি বছর মৌসুমি বৃষ্টিপাতের কারণে ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবিলা করছে পাকিস্তান। বিশেষ করে সিন্ধু এবং বেলুচিস্তান প্রদেশ বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশটিতে দেড় হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এর মধ্যে ৩২৩ জনই বেলুচিস্তানের।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।