পশ্চিমবঙ্গে যাচ্ছেন দ্রৌপদী মুর্মু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৭ মার্চ ২০২৩

ধৃমল দত্ত কলকাতা

রাষ্ট্রপতি হওয়ার পর এই প্রথম পশ্চিমবঙ্গে সফরে যাচ্ছেন দ্রৌপদী মুর্মু। সোমবার (২৭ মার্চ) ও মঙ্গলবার (২৮ মার্চ) দুদিন তিনি পশ্চিমবঙ্গে সফর করবেন। দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে কলকাতার রেসকোর্সে পৌঁছাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

সেখান থেকে সড়ক পথে সরাসরি রাজভবনে যাবেন তিনি। সেখানে কিছু সময় বিশ্রাম নেওয়ার পর কলকাতার এলগিন রোডে নেতাজি সুভাষচন্দ্র বসুর বাসভবন নেতাজি ভবনে যাওয়ার কথা তার।

সেখানে কিছু সময় থাকার পর জোরাসাঁকোর ঠাকুর বাড়িতে যাবেন তিনি, ঘুরে দেখবেন কবিগুরু রবীন্দ্রনাথের জন্মস্থান। এরপর সেখান থেকে আবার রাজভবনে ফিরে আসবেন।

বিকেলে ভারতীয় জনতা পার্টির প্রতিনিধি দল তার সঙ্গে দেখা করতে পারে। এরপর কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়ার কথা। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রাজভবনে অবস্থান করবেন দ্রৌপদী মুর্মু।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে বেলুড়মঠে যাওয়ার কথা তার। সেখান থেকে হেলিকপ্টারে করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর পরের গন্তব্য বোলপুর শান্তিনিকেতন। সেখান থেকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান ঘুরে দেখবেন এবং পরে বিশ্বভারতী সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। ওই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসেরও অংশ নেওয়ার কথা।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর এই সফর ঘিরে ইতোমধ্যেই কলকাতা শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তার এই দুদিনের সফরকে কেন্দ্র করে কলকাতার রাজপথে যান চলাচলও নিয়ন্ত্রণে আনা হয়েছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।