কানাডায় প্লেন বিধ্বস্ত, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ৩০ জুলাই ২০২৩
ফাইল ছবি

কানাডায় একটি ছোট প্লেন বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় শনিবার (২৯ জুলাই) দেশটির পুলিশ জানিয়েছে, আলবার্টা প্রদেশের ক্যালগেরি শহরের পশ্চিমে ওই প্লেনটি বিধ্বস্ত হয়। এতে ছয়জন নিহত হয়েছে। খবর এপির।

দ্য রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) জানিয়েছে, প্লেনটিতে একজন পাইলট এবং পাঁচ যাত্রী ছিল। শুক্রবার রাতে প্লেনটি ক্যালগেরির কাছে অবস্থিত স্প্রিংব্যাংক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। ওই প্লেনটির ব্রিটিশ কলাম্বিয়ার স্যামন আর্মে যাওয়ার কথা ছিল।

আরও পড়ুন: এক বছর পর সাবেক কর্মীর দ্বারস্থ হতে হলো বসকে, সাধলেন টাকা

কিন্তু রাত সাড়ে ৯টার দিকে বিমানের সঙ্গে যোগাযোগ ছিন্ন হয়ে যায়। এরপরই বিমানটির খোঁজে নামে রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)। 

পুলিশ বলছে, একটি রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্সের হারকিউলিস প্লেন নিখোঁজ প্লেনটির সন্ধানের জন্য পাঠানো হয়েছিল। কিন্তু অনুসন্ধানকারীরা এটিকে ক্যালগেরির প্রায় ৬০ কিলোমিটার (৩৭ মাইল) পশ্চিমে মাউন্ট বোগার্টে এলাকায় খুঁজে পেয়েছিলেন।

হারকিউলিস ক্রু এবং আলবার্টা পার্কস মাউন্টেন রেসকিউ রেসপন্সার দলের সদস্যদের ঘটনাস্থলে পাঠানো হয়। তারা নিশ্চিত করেছেন যে, দুর্ঘটনার পর প্লেনের কোনো আরোহী আর বেঁচে নেই।

আরও পড়ুন>> বাড়িভাড়া বাঁচাতে প্লেনে চড়ে অফিসে যাতায়াত!

ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের এক মুখপাত্র বলেন, প্লেনটি পাইপার পিএ-৩২ মডেলের ছিল। এতে একটি মাত্র ইঞ্জিন ছিল। কানাডার পরিবহন নিরাপত্তা বোর্ড ওই দুর্ঘটনা তদন্ত করে দেখছে বলে জানান তিনি।

দুর্গম পার্বত্য এলাকায় ওই দূর্ঘটনা ঘটায় প্লেনের পাইলট এবং যাত্রীদের মৃতদেহ উদ্ধার করা কঠিন হয়ে পড়ে। তবে অনেক চেষ্টার পর সবগুলো মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানানো হয়।

টিটিএন 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।