লাইভ অনুষ্ঠানে উপস্থাপককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৫ নভেম্বর ২০২৩
জুয়ান জুমালোন/ ছবি:সংগৃহীত

ফিলিপাইনে সরাসরি সম্প্রচার চলাকালে জুয়ান জুমালোন নামের এক রেডিও উপস্থাপককে গুলি করে হত্যা করা হয়েছে। ওই উপস্থাপক ডিজে জনি ওয়াকার নামেও পরিচিত ছিলেন। রোববার (৫ নভেম্বর) ভোরে জনির স্টুডিওতে এই ঘটনা ঘটে।

ফিলিপাইনের ন্যাশনাল ইউনিয়ন ফর জার্নালিস্টের তথ্য অনুযায়ী, ২০২২ সালের জুনে মার্কোস জুনিয়র দেশটির প্রেসিডেন্ট হওয়ার পর থেকে এখন পর্যন্ত চার সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

সংস্থাটির দাবি, জুয়ান জুমালানকে হত্যার ঘটনাটি এগুলোর মধ্যে সবচেয়ে বেশি নিন্দনীয়। কারণ তাকে তার বাসায় ঢুকে গুলি করে হত্যা করা হয়েছে। ওই বাসাটি মূলত রেডিও স্টেশন হিসেবে ব্যবহার করা হতো।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার ভোর সাড়ে ৫টার দিকে ফেসবুকে সরাসরি সম্প্রচারিত একটি অনুষ্ঠান পরিচালনা করছিলেন জনি। এ সময় সন্দেহভাজন হত্যাকারী তার রেকর্ডিং বুথে ঢুকে গুলি করেন। গুলিবিদ্ধ হওয়ার পর জনিকে তার স্ত্রী দ্রুত হাসপাতালে নিয়ে যান। তবে চিকিৎসকেরা জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই জনির মৃত্যু হয়েছে।

পুলিশের বরাতে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, হত্যার আগে সন্দেহভাজন ব্যক্তি জনি রেডিও বুথে প্রবেশ করার অনুমতি চায় এই বলে যে, তিনি একটি জরুরি বিষয় ঘোষণা করতে চান। পুলিশ জানিয়েছে, হত্যাকারীকে শনাক্ত করার জন্য তারা এরই মধ্যে জনির বাড়ির আশপাশে থাকা বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে।

এদিকে, এই হত্যাকাণ্ডে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট মর্কোস জুনিয়র। এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেওয়া একটি পোস্টে তিনি পুলিশকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকারীকে অতিদ্রুত বিচারের আওতায় আনার নির্দেশ দিয়েছেন।

সূত্র: বিবিসি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।