বিওয়াইএলসির ‘ক্যারিয়ার এক্সপো’ শুরু ১৩ আগস্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ৩০ জুলাই ২০২২

বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) ডেভেলপমেন্ট সেক্টর তথা উন্নয়ন খাতে চাকরিপ্রত্যাশী ও তরুণ পেশাদারদের জন্য আয়োজন করতে যাচ্ছে ‘ক্যারিয়ার এক্সপো-২০২২’। অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করতে আগামী ৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

শনিবার (৩০ জুলাই) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বিওয়াইএলসি আয়োজিত ক্যারিয়ার এক্সপোটি আগামী ১৩ আগস্ট ঢাকায় অনুষ্ঠিত হবে।

উন্নয়ন খাতে ক্যারিয়ার গড়তে ইচ্ছুক তরুণদের জন্য আয়োজিত এ এক্সপোতে বিওয়াইএলসি’র অফিস অব প্রোফেশনাল ডেভেলপমেন্ট কর্তৃক রেজ্যুমে রাইটিং, চাকরির সাক্ষাৎকারে নিজেকে যোগ্যভাবে তুলে ধরার কৌশল, এ সেক্টরের জন্য প্রাসঙ্গিক গুরুত্বপূর্ণ তথ্য ও টেকনিক্যাল স্কিল বাড়ানোর ওপর প্রশিক্ষণ দেওয়া হবে।

এছাড়া বিওয়াইএলসি আয়োজিত এক্সপোতে থাকছে চাকরিপ্রার্থীদের ক্যারিয়ার শুরু করতে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া ও নিজেদের বিকশিত করার মাধ্যমে সাফল্য অর্জন করার মতো বিভিন্ন বিষয় সম্পর্কে জানার সুযোগ। অংশগ্রহণকারীরা নিয়োগকারীদের সঙ্গে নেটওয়ার্কিংয়ের সুযোগ পাবে। জব প্লেসমেন্ট অপরচ্যুনিটি ও ক্যারিয়ার কাউন্সেলিং সংক্রান্ত সেবাও নিতে পারবেন।

বিওয়াইএলসি ডেভেলপমেন্ট সেক্টর ক্যারিয়ার এক্সপোতে অংশগ্রহণে আগ্রহীরা আগামী ৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবে। ভেন্যুর বিষয়ে আবেদনকারীদের পরবর্তীতে জানানো হবে। এক্সপো সম্পর্কে বিস্তারিত জানতে ও আবেদন করতে ক্লিক করুন এ ওয়েবসাইটে

বাংলাদেশের তরুণদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ২০১৬ সালে বিওয়াইএলসি’র অফিস অব প্রোফেশনাল ডেভেলপমেন্ট (ওপিডি) যাত্রা শুরু করে। পর্যায়ক্রমে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের সঙ্গে পারস্পরিক সম্পর্ক স্থাপন ও নিয়োগদাতাদের সঙ্গে তরুণদের সংযুক্ত করার মাধ্যমে তাদের চাকরির সুযোগ তৈরিতেও বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। এখন পর্যন্ত ওপিডি প্রায় চার হাজার ৬০০ তরুণদের প্রশিক্ষণ দিয়েছে। যাদের মধ্য থেকে এক হাজার ৫০০ প্রশিক্ষণার্থীর চাকরি বা কর্মসংস্থান নিশ্চিত করেছে।

আইএইচআর/এমআইএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।