বালিশকাণ্ড : এক আসামির জামিন স্থগিতে দুদকের আপিল আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ৩০ জুন ২০২০
প্রতীকী ছবি

পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের ভবনের জন্য অস্বাভাবিক দামে আসবাব ও অন্যান্য সামগ্রী ক্রয় সংক্রান্ত দুর্নীতির এক মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে শর্ত সাপেক্ষে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন।

মঙ্গলবার (৩০ জুন) এ তথ্য জানিয়েছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান।

তিনি বলেন, এই আবেদনের ওপর আগামীকাল বুধবার আপিল বিভাগের ভার্চুয়াল চেম্বার জজ আদালতে শুনানি হতে পারে।

পাবনার রূপপুর পারমাণবিক বিদুৎ প্রকল্পের এক ভবনের জন্য অস্বাভাবিক দামে বালিশসহ বিভিন্ন আসবাব ও অন্যান্য সামগ্রী ক্রয় সংক্রান্ত দুর্নীতির এক মামলায় শর্ত সাপেক্ষে (২৯ জুন) ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

হাইকোর্টে এই আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ফিদা এম কামাল। দুদকের পক্ষে ছিলেন- আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।

জামিনের বিষয়ে গত ২৯ জুন রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কে এম আমিন উদ্দিন মানিক জানিয়েছিলেন, কিছুদিন আগে দুটি মামলায় জামিন আবেদন করেছিলেন আসিফ হোসেন। এর মধ্যে একটিতে বিদেশ না যাওয়া, পাসপোর্ট জমা রাখা ও তদন্তে ব্যাঘাত না ঘটানোর শর্তে নিয়মতি কোর্ট খোলার এক সপ্তাহ পর পর্যন্ত তাকে জামিন দিয়েছেন ভার্চুয়াল আদালত। অপর মামলাটির শুনানি আগামী রোববার।

গত বছরের ১২ ডিসেম্বর পাবনায় দুদক এ দুই মামলা করে। তারপর থেকে কারাগারেই আছেন আসিফ হোসেন। দুটি মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ও ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়। এ ঘটনা বালিশকাণ্ড নামে পরিচিতি পেয়েছে।

এফএইচ/এমএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]