পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিএনপির ৮ নেতাকর্মী কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২৬ মে ২০২৩
ফাইল ছবি

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির ৮ নেতাকর্মীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৬ মে) আসামিদের একদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন মজুমদার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন ঢাকা মহানগর দক্ষিণের ২১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সবুজ মোল্লা; বিএনপির কর্মী ইরাদ শেখ, মো. রিপন, মকবুল হোসেন, আক্তার হোসেন, সোহাগ মাল, শাওন মিয়া ও রাইসুল ইসলাম।

এর আগে গত বুধবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৩ মে সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিএনপি নেতাকর্মীরা বেশকিছু গাড়ি ভাঙচুর করেন। এছাড়া পুলিশ বক্স ভাঙচুর করা হয়। এ হামলা ও ভাঙচুরের ঘটনায় নিউমার্কেট থানার উপ-পরিদর্শক সবুজ মিয়া বাদী হয়ে নিউমার্কেট থানায় বিএনপির ৪৬ জনের নাম উল্লেখসহ আরও ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা করে মামলা করেন।

জেএ/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।