পুলিশের সঙ্গে সংঘর্ষ

গয়েশ্বর-সালামসহ বিএনপির ২৭ নেতার আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ৩০ মে ২০২৩
ফাইল ছবি

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা দুই মামলায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ ২৭ নেতাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

তাদের ছয় সপ্তাহের জামিন দিয়ে এসময়ের মধ্যে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

জামিন পাওয়া অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, বিএনপি নেতা মীর শরফত আলী সপু রয়েছেন।

আরও পড়ুন>> পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিএনপির ৮ নেতাকর্মী কারাগারে

বিএনপি নেতাদের করা জামিন আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার (৩০ মে) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগামী জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে আজ বিএনপি নেতাদের পক্ষে শুনানিতে ছিলেন দলটির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। সঙ্গে ছিলেন আইনজীবী কে আর খান পাঠান ও অ্যাডভোকেট সুজা।

আরও পড়ুন>> পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৫২ জনের নামে মামলা)

ব্যারিস্টার কায়সার কামাল জানান, গত ২৩ মে রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রা কেন্দ্র করে হামলা-ভাঙচুর ও সংঘর্ষের ঘটনায় ২৪ মে রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল ও বিস্ফোরকদ্রব্য নিক্ষেপের অভিযোগে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ মামলায় জামিন চেয়ে বিএনপি নেতারা আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

এরআগে গত ২৫ মে নিউমার্কেট ও ধানমণ্ডি থানায় করা মামলায় ১৬ বিএনপি নেতাকে জামিন দেন হাইকোর্টের একই বেঞ্চ।

এফএইচ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।