স্ত্রীকে নির্যাতন: ইসলামী সঙ্গীতশিল্পী শামীমের কারাদণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩

যৌতুকের জন্য স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগে করা মামলায় কারি ও ইসলামী সঙ্গীতশিল্পী শামীমুর রহমানকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

কারাদণ্ডের পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় শামীম পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী মো. হায়দার তানভীরুজ্জামান ও বাপ্পী।

মামালার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ২৪ জুলাই পারিবারিকভাবে বিয়ে করেন শামীমুর রহমান। বিয়ের কিছুদিন পর থেকেই স্ত্রী ও শ্বশুরের কাছে বিভিন্ন সময় টাকা দাবি করে আসছিলেন। নিজের বাড়ি নির্মাণের জন্য শ্বশুরের কাছ থেকে মোটা অংকের টাকাও নেন শামীম।

আরও পড়ুন: চিত্রনায়িকা শিমু হত্যা মামলায় সাক্ষ্য দিলেন আরও চারজন

পরে সৌদি আরব যওয়ার জন্য আরও চার লাখ টাকা দাবি করেন এবং টাকা না দিলে স্ত্রীকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করবেন বলে জানান। যৌতুক না পেয়ে স্ত্রীকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতেন শামীম।

এসব ঘটনায় ২০২১ সালের ২৫ আগস্ট শামীমুর রহমানের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে কেরানীগঞ্জ আমলি আদালতে মামলা দায়ের করেন তার স্ত্রী। মমলার শুরু থেকেই পালাতক শামীম।

জেএ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।