সোনা চোরাচালান: দুই আনসারসহ তিনজন রিমান্ডে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১৪ অক্টোবর ২০২৩
ফাইল ছবি

সোনা চোরাচালানের অভিযোগে বিমানবন্দর থানায় দায়ের করা মামলায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত দুই আনসার সদস্যসহ তিনজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন- এস এম এরশাদ, আনসার সদস্য সুজন মিয়া ও রাকিব হাসান।

শনিবার (১৪ অক্টোবর) তাদের আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্তকারী কর্মকর্তা বিমানবন্দর থানার এসআই হুমায়ুন কবির তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদ তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৩ অক্টোবর এস এম এরশাদ কুয়েত থেকে রাত ১টার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বর্হিগমন লাউঞ্জের স্টাফ ইমিগ্রেশন গেটের পাশে ২১১নং পুরুষ টয়েলেটে সোনা সাদৃশ্য সাতটি বার, ছয়টি রিং ও ছয়টি লকেট রেখে চলে আসেন। আনসার সুজন মিয়া নিজ কর্মস্থল ক্যানোপি স্টাফ গেট রেখে উক্ত ওয়াশরুমে ঘোরাফেরা করেন। এ সময় আসামি সুজন গোয়েন্দা সংস্থার উপস্থিতি বুঝতে পেরে ওয়াশরুম থেকে চলে যান। এর কিছুক্ষণ পর আনসার রাকিব হাসান নিজ কর্মস্থল অ্যারাইভেল এরিয়া রেখে উক্ত ওয়াশরুমে ঘোরাফেরা করেন। তিনিও গোয়েন্দা সংস্থার উপস্থিতি বুঝতে পেরে সময়ক্ষেপণ করতে থাকেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে এভিয়েশন সিকিউরিটি (এভসেক) সদস্য সার্জেন্ট ছালেক আহমেদ ও এএসআই মাসুদ রানা উক্ত ওয়াশ রুমে যান এবং উক্ত সোনা সাদৃশ্য বস্তু উদ্ধার করেন এবং আসামিদের আটক করেন।

এ ঘটনায় বিমানবন্দর থানায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়।

জেএ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।