গৌরব চৌধুরী হত্যা মামলায় সব আসামি বেকসুর খালাস

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৩ পিএম, ২৮ নভেম্বর ২০২৩

হবিগঞ্জ জেলার আজমেরীগঞ্জ উপজেলার গৌরব চৌধুরী হত্যা মামলার সব আসামিকে বেকসুর খালাস দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে আসামিদের করা আপিল আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার (২৮ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আসামি দিলীপ দাসের পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজীবী এ, কে, এম, ফজলুল হক খান ফরিদ। তাকে সহযোগিতা করেন আইনজীবী মোহাম্মদ আবুল হাসনাত শেখ মো. শামসুজ্জামান পাপ্পু এবং মোছা. ইসরাত জাহান।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০১ সালের ১০ নভেম্বর সকাল ৯টার সময় মাছ ধরাকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে গৌরব চৌধুরী নিহত হলে মৃতের বড় ভাই গৌরাঙ্গ চৌধুরী বাদী হয়ে ওইদিনই ৩১ জনকে আসামি করে এজাহার দায়ের করেন।

পরে তদন্তকারী কর্মকর্তা ৩০ জন আসামির বিরুদ্ধে চার্জশিট দেন। ওই চার্জশিটের আলোকে হবিগঞ্জের অতিরিক্ত দায়রা জজ বিচার কার্যক্রম শুরু করেন। বিচার প্রক্রিয়া শেষে ২০১৭ সালে আসামি দিলীপ দাসসহ চারজনকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করার রায় ঘোষণা করেন। অপর পাঁচ আসামিকে অন্যান্য দণ্ডে দণ্ডিত করেন।

পরে নিয়ম অনুযায়ী মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য উচ্চ আদালতে আসে ডেথ রেফারেন্স। এরপর আসামিরা এ রায়ের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে আপিল করেন। ওই আপিল আবেদনের ওপর শুনানি নিয়ে সকল আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়।

এফএইচ/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।