আদালতে ককটেল বিস্ফোরণের মামলায় হাফসার দায় স্বীকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণের মামলায় গ্রেফতার হাফসা আক্তার পুতুল আদালতে দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এসময় তিনি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. বিল্লাল হোসাইন জনি তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপিলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

গত ২০ নভেম্বর বিএনপির হরতাল চলাকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানার এসআই (নিরস্ত্র) মো. কামরুল হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়।

এর আগে গত ২৬ নভেম্বর পুতুলকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ২৭ নভেম্বর শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০ নভেম্বর বিকেল ৩টা ৫২মিনিটে ককটেল বিস্ফোরণ ঘটনায় অজ্ঞাতনামা নাশকতাকারীরা। উপস্থিত আইনজীবীদের ও আদালতে আসা বিচারপ্রার্থীদের জীবন ও সম্পত্তি বিপন্ন অথবা গুরুতর ক্ষতিসাধনের লক্ষ্যে ককটেল বিস্ফোরণ করে তারা। এতে আদালতে আসা বিচারপ্রার্থীসহ বিভিন্ন লোকজন আতঙ্কিত হয়ে পড়েন এবং আদালতের নিরাপত্তা হুমকির মুখে পড়াসহ বিচার কার্যক্রম বিঘ্নিত হয়।

জেএ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।