‘বেইমান-দালাল’ স্লোগানের মুখে সুপ্রিম কোর্ট ছাড়লেন শাহজাহান ওমর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৬ ডিসেম্বর ২০২৩

সুপ্রিম কোর্টে এসে বিএনপিপন্থি আইনজীবীদের তোপের মুখে পড়ে কোর্ট প্রাঙ্গণ ত্যাগ করেছেন ঝালকাটি-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। এসময় বিএনপিপন্থি আইনজীবীরা তাকে উদ্দেশ্য করে ‘বেইমান’, ‘দালাল’ বলে স্লোগান দেন।

বুধবার (৬ ডিসেম্বর) ব্যারিস্টার শাহজাহান ওমর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে আসার পর এ ঘটনা ঘটে। পরে তিনি আইনজীবী সমিতি ভবন ত্যাগ করেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বলেন, ‘দুপুর সোয়া ১২টার দিকে শাহজাহান ওমর তার এক জুনিয়রকে আমার চেম্বারে পাঠান তার চেম্বারে যাওয়ার জন্য। আমি তার জুনিয়রকে বলি, ‘মোনাফেক, মীর জাফরের সঙ্গে আমি দেখা করতে যাবো না। আমি তার চেম্বারে দেখা করতে না যাওয়ায় শাহজাহান ওমর আমার চেম্বারে চলে আসেন। তিনি এসেই আমার সঙ্গে উচ্চবাচ্য করে কথা বলা শুরু করেন।’

আরও পড়ুন>> প্রধান বিচারপতির দেখা পেলেন না শাহজাহান ওমর

‘জানতে চান আমি কেন তাকে মোনাফেক-মীরজাফর বলেছি। আমি তাকে বলি আপনি বেইমান, মোনাফেক, মীরজাফর। এসময় সাধারণ আইনজীবীরা তাকে আমার চেম্বার থেকে ধাওয়া করেন। চেম্বার থেকে বের হয়ে কফিশপের সামনে দিয়ে বের হয়ে যান। এসময় সাধারণ আইনজীবীরা তার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।’ বলেন কামরুল ইসলাম সজল।

এ আইনজীবী বলেন, ‘বিএনপিপন্থি আইনজীবীরা তার কাছে জানতে চান প্রধান বিচারপতির বাসভবনে হামলার আসামি হয়ে কীভাবে পুলিশ প্রটোকলে সুপ্রিম কোর্টে এলেন। এই মোনাফেকের স্থান সুপ্রিম কোর্টে হবে না। এরই মধ্যে শাহজাহান ওমর সুপ্রিম কোর্ট ত্যাগ করে চলে যান।’

তবে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আসার বিষয়টি স্বীকার করেননি ব্যারিস্টার শাহজাহান ওমর। তিনি বলেন, ‘রেজিস্ট্রার কার্যালয়ে একটা কাজে এসেছিলাম।’

প্রধান বিচারপতির দপ্তর সূত্রে জানা গেছে, তিনি প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে এসেছিলেন। তবে সাক্ষাৎ পাননি।

গত ২৯ নভেম্বর বাসে আগুন দেওয়ার অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানায় করা মামলায় বিএনপির এই সাবেক ভাইস চেয়ারম্যান জামিন পেয়ে কারামুক্ত হন। এরপর ঝালকাঠি-১ আসন থেকে নৌকার প্রার্থী মনোনীত হন। এখনো সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি সংবলিত শাহজাহান ওমরের পোস্টার সাঁটানো রয়েছে।

এফএইচ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।