ঈদের পরে চুলের যত্ন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২১ জুন ২০১৮

ঈদের সাজের মধ্যে একটি বড় ভাবনা থাকে চুল নিয়ে। কালার করা হবে কি না, রিবন্ডিং করা কি ঠিক হবে, কোন কাটটাতে নতুন লুক আসবে, কোন কাট মানানসই, কিভাবে বাঁধলে দেখতে সুন্দর লাগবে- থাকে হাজারটা চিন্তা। আর এত আয়োজনের ঈদ চলে যাওয়ার পরে চুলের দিকে বেখেয়ালি হলে চলবে না কিন্তু। তাই চলুন জেনে নেই ঈদের পরে চুলের যত্ন কিভাবে নেবেন।

সপ্তাহে ৩ দিন শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করবেন। তবে এর বেশি শ্যাম্পু না করাই ভালো। এতে চুল আরো বেশি রুক্ষ হয়ে যেতে পারে।

শ্যাম্পু এবং কন্ডিশনারের পাশাপাশি নিয়মিত চুলে তেল লাগাতে হবে । আপনার পছন্দের যে কোনো তেল লাগাতে পারেন। এতে চুল ময়েশ্চাররাইজড থাকবে এবং ড্যামেজ এবং ডালনেস কাটিয়ে উঠবে।

গোসলের পর ভেজা চুলে হেয়ার সিরাম লাগাতে পারেন। এতে করে ড্যামেজ চুল কিছুটা ম্যানেজেবল হবে।

Chul

বেশ কিছুদিন হেয়ার স্টাইলিং প্রোডাক্ট থেকে দূরে থাকতে হবে।

ঈদ উপলক্ষে যদি হেয়ার কালার অথবা রিবন্ডিং করে থাকেন, তাহলে চুলের যত্নের প্রতি বেশ সচেতন হতে হবে। প্রোটিন হেয়ার ট্রিটমেন্ট বেশ ভালো কাজ করবে।

ঘরে বসে চুলের যত্নে বেশ কিছু হোমমেইড হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। যেমন একটি ছোট বোলে আধা কাপ কোকোনাট মিল্ক, ১ টেবিল চামচ মধু, ২ টেবিল চামচ ভেজানো ওটস, ১ চা চামচ অ্যালোভেরা জেল নিয়ে মিশিয়ে নিন। এই মিশ্রণটি পুরো চুলে লাগিয়ে রাখুন ৪০ মিনিট। এরপর শ্যাম্পু এবং কন্ডিশনার লাগান।

অথবা একটি বাটিতে ১টি ডিম, হাফ কাপ টক দই, ১ টেবিল চামচ অলিভ অয়েল, ২ চা চামচ লেবুর রস নিয়ে মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন ১ ঘণ্টা। এরপর শ্যাম্পু এবং কন্ডিশনার লাগিয়ে নিন।

এইচএন/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :