পিৎজা-বার্গার খেয়েও যেভাবে ফিট নোরা ফাতেহি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০১:০১ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

বলিউডের বর্তমান সময়ের হার্টথ্রোব অভিনেত্রী নোরা ফাতেহি। তার নাচে মুগ্ধ পুরো বিশ্ব! সুন্দর চেহারার পাশাপাশি আকর্ষণীয় মেদহীন শরীর ও তার নাচের দক্ষতা সবাইকেই মুগ্ধ করে। নোরা বিগবসের মাধ্যমে বলিউডে পা রাখেন।

বর্তমানে বলিউডে নিজ প্রতিভা গুণে জায়গা দখল করে নিয়েছেন। নোরার ফিটনেস দেখে সবাই অবাক হয়ে যান। এতোটা পারফেক্ট শরীর পেতে তিনি কী করেন কিংবা কীভাবে তিনি ফিটনেস ধরে রেখেছেন?

তবে জানলে অবাক হবে এই বলিউড অভিনেত্রী ফিটনেস ধরে রাখতে ঘণ্টার পর ঘণ্টা জিম করেন না কিংবা না খেয়ে থেকে ডায়েটও করেন না।

jagonews24

নোরার পছন্দের খাবার হলো পিৎসা-বার্গারসহ বিভিন্ন ফাস্টফুড। এসব খেয়েও দিব্যি নোরা ফিট, তবে কীভাবে? নোরা ফিটনেস বজায় রাখতে কখনও জিমে গিয়ে কসরত করেন না। এমনকি বাড়িতেও কঠিন ওয়ার্কআউট করে না। নোরা পাইলেটস করেন।

যা পেশী শক্তি বৃদ্ধিতে, ধৈর্য বৃদ্ধিতে, দেহে নমনীয়তা ও অঙ্গবিন্যাসের উন্নতি ঘটায়। এছাড়াও শরীরের সঠিক ভারসাম্য রক্ষা করতে, গাঁটে ব্যথা দূর করতে পাইলেটস করার পরামর্শ দেন বিশেষজ্ঞরাও।

jagonews24

শ্বাসকষ্টের সমস্যা থাকলে, পেশিগুলিকে সংকোচন করতে এই ধরনের শরীরচর্চা করা প্রয়োজন। পাইলেট করলে বাতের উপশম হয়, প্রস্রাবে সংযম আনতে, শ্বাস প্রশ্বাসের সমস্যা দূর করতে, পিঠে ব্যথা দূর হয়।

এছাড়াও নিয়মিত পাইলেটস করলে শরীরের মূল শক্তি বৃদ্ধি হয়, উত্তেজনা কমে, পিঠের ব্যথার উপশম ঘটে, পিরিয়ডের ব্যথা কমে, ব্যায়ামের ভঙ্গি উন্নত হয়, শরীরের নমনীয়তা ও গতিশীলতা উন্নত হয়।

অভিনেত্রী জাহ্নবী কাপুর ওসারা আলি খানের মতো নোরাও পাইলেটস করতে ভালোবাসেন। জিমে গেলেও নোরা প্রশিক্ষকের সঙ্গে পাইলেটস করেন। আপনিও ফিট থাকতে চাইলে পাইলেটস করুন।

jagonews24

জানলে আরও অবাক হবেন, ফিটনেস কুইন নোরা ফাতেহি কোনো বিশেষ ডায়েট প্ল্যান অনুসরণ করেন না। এক সাক্ষাৎকারে নোরা জানান, তিনি তার ডায়েটে কার্বস ও ডেজার্ট অবশ্যই রাখেন।

এমনকি তার ডায়েট কঠিন নয়। তিনি পিৎজা, পাস্তা ও বার্গারের মতো জাঙ্ক ফুড খেতেও পছন্দ করেন। তবে প্রতিদিন নাচ ও পাইলেটস এর মাধ্যমে অতিরিক্ত ক্যালোরি ঝরিয়ে ফেলেন তিনি।

জেএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]