‘বিশ্ব বিবাহ দিবসে’ সঙ্গীকে যা উপহার দেবেন

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩

সব দম্পতিই তাদের বিয়ের তারিখে বিবাহবার্ষিকী বা বিবাহ দিবস উদযাপন করেন। তবে জানলে অবাক হবেন, একটি দিন আছে যেটিকে বিশ্ব বিবাহ দিবস হিসেবে পালিত হয়।

বিশ্বের সব দম্পতিদের প্রতি সম্মান ও ভালোবাসা প্রদর্শনে এই দিবস পালিত হয়। বিশ্ব বিবাহ দিবস ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় রবিবার পালিত হয়।

আরও পড়ুন: সঙ্গীর কাছে মনে মনে যে প্রমিজ চান নারীরা

কখনো কখনো এই দিবস ভ্যালেন্টাইনস ডে এর সঙ্গেও মিলে যায়। এই বছর ১২ ফেব্রুয়ারি অর্থাৎ হাগ ডে’ তে অনুষ্ঠিত হচ্ছে।

এরপর বিশ্ব বিবাহ দিবস আনুষ্ঠানিকভাবে ১৯৮৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হয়েছিল। ক্যাথলিক চার্চের মাধ্যমে জনপ্রিয় হয় এই দিবস।

বিশ্ব বিবাহ দিবসের মূল লক্ষ্য হলো বিবাহিত জীবনের প্রতি জোর দেওয়া ও জীবনসঙ্গীর বিশ্বস্ততা অর্জন করা ও ত্যাগের জন্য স্বামী ও স্ত্রীর সম্মান করা।

আরও পড়ুন: যে কারণে সাদা টি-শার্ট পরা পুরুষে আকৃষ্ট হন নারীরা

বিশ্ব বিবাহ দিবসের মাধ্যমে আধুনিক সমাজে পারিবারিক মূল্যবোধের অবক্ষয় সম্পর্কে একটি বিশেষ আলোকপাত করা হয়।

বিশ্ব বিবাহ দিবসে সঙ্গীকে কী উপহার দেবেন?

চকলেট, কার্ড কিংবা ফুল

সবচেয়ে সহজ ও আদুরে উপহার হলো চকলেট ও কার্ড। এর সঙ্গে একগুচ্ছ ফুল হলে তো কথায় নেই! উপহার হিসেবে এই জিনিসগুলোর তুলনা হয় না। আবার সাধ্যের মধ্যেই এ উপহারগুলো কেনা যায়। যে কারো মন ভালো করে দিতে বাধ্য এই উপহারগুলো।

আরও পড়ুন: হাঁটু মুড়ে বসে কেন প্রোপোজ করা হয়?

ছবি ফ্রেম করে দিতে পারেন

নিজেদের কাটানো দারুণ কিছু মুহূর্তের ছবির অ্যালবাম করে উপহার দিতে পারেন সঙ্গীকে। দুজনের সবচেয়ে সুন্দর ও ভালোবাসায় ভরপুর ছবিটি ফ্রেম করে সঙ্গীকে সারপ্রাইজ হিসেবে উপহার দিন।

সারপ্রাইজ হলিডে

এই টিপস পুরুষদের জন্য। কাজের ব্যস্ততা সামলে সঙ্গীকে নিয়ে দুদিনের জন্য সারপ্রাইজ হলিডেতে যেতে পারেন। আপনার এই সারপ্রাইজ অবশ্যই সঙ্গীর মন খুশিতে ভরিয়ে দেবে।

আরও পড়ুন: যে রঙের পোশাকে সঙ্গীর নজর কাড়বেন নারীরা

এক্ষেত্রে সঙ্গীকে না জানিয়ে সমস্ত প্ল্যান করে ফেলুন। যেখানে যাবেন ছুটি কাটাতে সেখানে এমন কোনো আয়োজন করুন যেন সঙ্গী আকাশ থেকে পরেন। ঠিক যাওয়ার আগ মুহূর্তে তাকে এই সারপ্রাইজটি দিন।

হেডফোন

গান, মিউজিক ভালবাসেন এমন ব্যক্তির জন্য একজোড়া হেডফোন এর চেয়ে ভালো আর কী হতে পারে! বিশ্ব বিবাহ দিবসে সঙ্গীকে আজ উপহার দিতে পারেন হেডফোন।

আরও পড়ুন: মানসিক শান্তি পেতেই ৯০ শতাংশ মানুষ পরকীয়া করেন, বলছে সমীক্ষা

টি বক্স

আপনার সঙ্গী কি চা খেতে ভালবাসেন? কিংবা দুজন কি টি টাইম উপভোগ করেন একসঙ্গে? তাহলে সঙ্গীকে দিতে পারেন নানা রকম ফ্লেভারের টি ব্যাগ বক্স।

স্মার্ট ওয়াচ

স্মার্টওয়াচ এখন সবারই পছন্দের। এবার প্রিয়জনকে উপহার হিসেবে দিতে পারেন। ক্লাসিক ডিজাইনের বড় ডিসপ্লের স্মার্টওয়াচটি ফিটনেস ব্যাণ্ড হিসাবে আপনার সঙ্গীর সর্বদা খেয়াল রাখবে।

আপনি যদি প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টওয়াচের কথা ভাবেন তাহলে আপনি বেছে নিতে পারেন, অ্যাপল ওয়াচ সিরিজ 8, অ্যাপল ওয়াচ এসই, স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।