প্রথম দেখায় কি সত্যিই প্রেম হয়?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

প্রথম দেখায় প্রেমে পড়ার ঘটনা হয়তো অনেকের জীবনের সঙ্গেই মিলে যেতে পারে। আসলে ‘লাভ অ্যাট ফার্স্ট সাইট’ বাক্যটির সঙ্গে কমবেশি সবাই পরিচিত। এর অর্থ হলো কাউকে প্রথম দেখেই তার প্রেমে পড়া।

বিশেষজ্ঞদের মতে, এটি তখনই সম্ভব হয় যখন আপনি তার বাহ্যিক সৌন্দর্যে মুগ্ধ হবেন। তবে সত্যিকারের ভালোবাসা হবে কি না সে বিষয়ে সন্দেহ থেকেই যায়।

আরও পড়ুন: হাঁটু মুড়ে বসে কেন প্রোপোজ করা হয়?

বর্তমান প্রজন্মের বেশিরভাগই প্রথম দেখায় প্রেমে পড়াকে সত্যিকারের ভালোবাসা বলতে নারাজ। একটি জনপ্রিয় ডেটিং সংস্থার করা সমীক্ষা বলছে, প্রায় ৭৩ শতাংশ মানুষ প্রথম দেখায় প্রেমে পড়েন।

তবে প্রথম দেখাতে কারও প্রতি অদম্য আকর্ষণকে প্রকৃত ভালোবাসা বললে নারাজ কেউ কেউ। বেশিরভাগ মানুষই জানিয়েছেন, কাউকে দেখে প্রেমে পড়ার কারণ হলো তার দৈহিক সৌন্দর্য, ব্যক্তিত্ব কিংবা তাদের ব্যবহার ও গুণের প্রতি আকস্মিক মোহ।

আরও পড়ুন: মানসিক শান্তি পেতেই ৯০ শতাংশ মানুষ পরকীয়া করেন, বলছে সমীক্ষা

প্রায় ৮১ শতাংশ মানুষ জানাচ্ছেন, ধীরে ধীরে একে অপরকে চেনা-জানার মাধ্যমেই প্রকৃত প্রেম গড়ে ওঠে।

কোনো মানুষের সঙ্গে আপনি কতটা একাত্মবোধ করছেন বা কতটা সময় একসঙ্গে থাকতে ইচ্ছে করছে, এসব কিছুই ধীরে ধীরে বোঝা যায়। এরপর গড়ে ওঠে প্রকৃত ভালোবাসা। তাই প্রথম দেখাতে যে প্রেম হয়, তা ভেঙে যেতেও সময় লাগে না!

সূত্র: ক্লিভল্যান্ড ক্লিনিক

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।