বাবার জন্য যত উপহার

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:৫৩ এএম, ১৮ জুন ২০২৩

বাবা মানেই সুরক্ষিত স্থান। শত দুঃখ-কষ্টের মুখোমুখি হয়ে বাবা তার সন্তানের মুখে খাবার তুলে দেন। দুঃখের ছায়া কখনই বাবা তার সন্তানের উপর পড়তে দেন না।

আজ বিশ্ব বাবা দিবস। যিনি আপনার জীবন আলোয় ভরে রেখেছেন, সে মানুষটিকে উপহারের মধ্যে দিয়ে একটু ভালবাসার আলো আজ তো ছড়িয়ে দিতেই পারেন।

আরও পড়ুন: যে কারণে পুরুষের কিডনিতে পাথর বেশি জমে

শুধু একদিন নয় বরং প্রতিটি দিনই বাবা দিবস হওয়া উচিত। বাবার মুখে একটু হাসি দেখার জন্য আজকের দিনে তার পছন্দের জিনিস উপহার দিতে পারেন। জেনে নিন বাবা দিবস উপলক্ষ্যে বাবাকে কোন উপহারগুলো দিবেন-

বই

অবসরে সবচেয়ে ভালো সঙ্গ দেয় বই। বাবার পছন্দের লেখকের কয়েকটি বই আজকের দিনে উপহার দিতে পারেন। কারণ একটি বই অনেক স্মৃতি ধরে রাখে। গল্প-উপন্যাসে আগ্রহ থাকলে হালে প্রকাশিত কোনো বই বাবাকে দিতে পারেন।

কলম

বর্তমানে ল্যাপটপ ও মোবাইলের যুগে কলমের গুরুত্ব অনেকটাই কমেছে। তাতে কি? উপহার হিসেবে কলমের কদর এখনও অনেক উঁচুতে।একটি সুন্দর কলম আজকের দিনে বাবাকে উপহার দিতে পারেন।

আরও পড়ুন: পুরুষের ব্রেস্ট ক্যান্সারের ৪ লক্ষণ, অবহেলা করলেই বিপদ!

পোশাক

বাবা সবসময় সন্তানের আবদার মেটাতে ব্যস্ত থাকেন। পুরোনো পোশাকই পরে অভ্যস্ত হয়ে ওঠেন বাবা। পোশাক কেনার কথা বললে হয়তো তিনি বলেন‘আমার তো অনেক আছে, আর প্রয়োজন নেই!’ তাই আজকের দিনে বাবার পছন্দের শার্ট, প্যান্ট, ব্লেজারেইত্যাদি কিনে দিতে পারেন।

ইলেকট্রিক ট্রিমার

দাড়ি বা চুল কাটার জন্য বাবাকে কিনে দিতে পারেন ইলেকট্রিক ট্রিমার। তাহলে আর বারবার সেলুনে গিয়ে দাড়ি কাটতে হবে না।

আরও পড়ুন: প্রস্রাবের সময় যে ভুলে পুরুষের কঠিন রোগের ঝুঁকি বাড়ে

ফিটনেস ওয়াচ

বর্তমানে ফিটনেস ওয়াচের কদর অনেক। তাহলে এবার বাবাকে দিন ফিটনেস ওয়াচ। সকালে বা বিকেলে হাঁটতে যাওয়ার সময়, হাতে এই ঘড়ি থাকলে তিনি দেখতে পারবেন, কত ক্যালোরি বার্ন হলো বা কয় কদম হাঁটলেন ইত্যাদি।

ঘড়ি

হাতঘড়ির কদর কখনও কমবে না। শৌখিন মানুষের কাছে হাতঘড়ির মূল্য অনেক। তাই আজকের দিনে বাবার জন্য একটি ভালো মানের ঘড়ি কিনে উপহার দিতে পারেন। তবে প্লাস্টিকের বেল্টের ঘড়ি না কেনাই ভালো। চেষ্টা করুন চামড়া অথবা মেটালের বেল্টের ঘড়ি কিনতে।

বেল্ট

ফরমাল বা ক্যাজুয়াল পোশাকের সঙ্গে একটি সুন্দর বেল্ট পরা আবশ্যক। চাইলে চামড়ার একটি উন্নতমানের বেল্ট বাবাকে আজ উপহার দিতে পারেন।

আরও পড়ুন: কোন বয়সে বিয়ে করলে আয়ু বাড়ে পুরুষের? জানালো গবেষণা

বাঁধাই করা ছবি

বাবার সঙ্গে কাটানো সুন্দর মুহূর্তের একটি ছবি আজ বাঁধাই করে উপহার দিতে পারেন। এই স্মৃতি সারাজীবন ঘরে ফ্রেমবন্দী হয়ে থাকবে। বাবার সঙ্গে সন্তানদের বাঁধাই করা ছবি হতে পারে বাবা দিবসের সেরা উপহার।

কফি মগ

আপনার বাবা যদি একজন চা-কফিপ্রেমী হন তাহলে তাকে দৈনন্দিন ব্যবহার্য জিনিস হিসেবে কফি মগ উপহার দিতে পারেন। মগের উপর বাবার একটি ছবিও প্রিন্ট করে দিতে পারেন।

ওয়ালেট

ওয়ালেট তো সব বাবারাই ব্যবহার করেন! আপনার বাবাকে একটি কাস্টমাইজড ওয়ালেট দিতে পারেন। ওয়ালেটের ওপরে তার নাম লিখে দিতে পারেন। ওয়ালেটের মধ্যে আপনার পরিবারের একটি ছবি রেখে দিন।

আরও পুরুষের চুল পড়া বন্ধের ১০ উপায়

ইলেকট্রিক শেভিং রেজার বা ট্রিমার

সেলুনে গিয়ে যাতে চুল, দাড়ি কাটতে না হয় এজন্য বাবাকে ইলেকট্রিক শেভিং রেজার বা ট্রিমার কিনে দিতে পারেন। আবার চাইলে গ্রুমিং সেটও দিতে পারেন। সেখানে থাকবে- রেজার, এসেনশিয়াল অয়েল, শেভিং ক্রিম, আফটার শেভ, বাম, ব্রাশ, ইত্যাদি।

ফুলের তোড়া

বাবা দিবসের শুভেচ্ছা জানাতে এক তোড়া ফুল তো তার হাতে দিতে পারেন তাই না! ফুলের সুগন্ধ সবার মনকেই চাঙা করে দেয়। এক তোড়া ফুল হাতে পেয়ে নিশ্চয়ই আপনার বাবা খুব খুশি হবেন।

বাবাকে সারপ্রাইজ দিতে চাইলে তাকে নিয়ে কেক কাটুন ও উপহারগুলো তার হাতে তুলে দিয়ে বুকে জড়িয়ে নিন।

জেএমএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।