ঈদে ছবি তোলার সময় নিজেকে আরও সুন্দর দেখাবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২০ এপ্রিল ২০২৩

ঈদের নতুন পোশাক পরে ছবি না তুললে কী হয়! সুন্দর ও আকর্ষণীয় ছবি পেতে কতজনই না কত ধরনের ট্রিকস ব্যবহার করেন। সবাই এখন নিজেদের ছবি নানাভাবে এডিট করে মনের মতো করার চেষ্টা করেন।

তবে কিছু টিপস মানলে আপনি কিন্তু অব সহজেই পেতে পারেন আকর্ষণীয় ছবি। চলুন তবে জেনে নেওয়া যাক করণীয়-

আরও পড়ুন: মেকআপ তোলার সবচেয়ে সহজ ৫ উপায় 

১. ছবি তোলার সময় কখনো সরাসরি ক্যামেরার দিকে তাকাবেন না। লেন্সের ঠিক উপরে তাকান।

২. ডাবল চিন বা গলার ভাঁজ এড়াতে মাথা সামান্য কাত করুন। এছাড়া আপনার জিহ্বা একটু উপরের অংশে ধরে রাখুন। এতেও ডাবল চিন দেখাবে না ছবিতে।

৩. সব সময় সোজা ভঙ্গিতে ছবি তুলুন। এতে আপনাকে আরও আকর্ষণীয় ও আত্মবিশ্বাসী দেখাবে। এজন্য পিঠ সোজা রাখুন। নারীরা হিল পরে ছবি তুলুন। এতে শরীর এমনটিতেই সোজা থাকে।

আরও পড়ুন: মেকআপ ও গ্ল্যামার জগতে সফল আকলিমা 

৪. তবে ক্যামেরার সামনে সোজা হয়ে দাঁড়াবেন না, যেন দেখে মনে হয় আপনি গ্রেপ্তার হয়েছেন। মডেল পোজে দাঁড়ানোর চেষ্টা করুন।

৫. ক্যামেরা একটু নিচ থেকে ধরা হলে আপনাকে কেবল লম্বা দেখাবে না বরং আরও পাতলা দেখাবে। সব সময় ফটোগ্রাফারকে বলবেন তিনি যেন পেট বরাবর ধরে ছবি তোলেন। তাহলে আপনার পা লম্বা ও হাইট বেশি মনে হবে।

৬. ছবি তোলার সময় সর্বদা আলোর মুখোমুখি হন। আলো থেকে দূরে মুখ করা আপনার মুখে ছায়া তৈরি করতে পারে। এতে ছবি ভালো আসবে না। বিভিন্ন লাইটের চেয়ে ছবির জন্য প্রাকৃতিক আলো বেছে নিন।

আরও পড়ুন: গরমে ঈদের সাজ ঘামমুক্ত রাখবেন যেভাবে 

৭. বিভিন্ন উৎসব বা অনুষ্ঠানে ভালো ছবি পেতে মানানসই রং ও পোশাক বেছে নিন। কোন রং বা প্রিন্ট পরবেন তা বেছে নেওয়ার সময় আপনার চুলের রংও বিবেচনা করুন। কারণ পোশাকের সঙ্গে চুলের রং ঠিক না হলে ছবিও ভালো আসবে না।

৮. এসপিএফ ফাউন্ডেশন বা বিবি ক্রিম ব্যবহার করা এড়িয়ে চলুন। এর ফলে ছবিতে আপনাকে সাদাটে দেখাবে।
এছাড়া কমলা রঙের লিপস্টিক আবার দাঁতে হলুদ আভা দেয়। তাই সেগুলো পরা এড়িয়ে চলুন বা ছবির জন্য আপনার ঠোঁট বন্ধ রেখে মুচকি হাসুন।

৯. ছবিতে কখনো মুখ বেশি বড় করে বা ঠোঁট খোলা রেখে হাসবেন না, যাতে আপনার মাড়ি দেখা যায়। কীভঅবে হাসলে আপনার ছবি সুন্দর আসবে তা পরীক্ষা করতে আয়নার সামনে পোজ দিয়ে দেখুন।

আরও পড়ুন: গরমে কম মেকআপেই ঝলমলে ত্বক পান ৪ কৌশলে

১০. বসে ছবি তোলার ক্ষেত্রে ঝুঁকে না বসে বরং মেরুদণ্ড সোজা রেখে বসুন। যেন দেখে মনে হয় আপনি আরামে বসে আছেন। আড়ষ্ঠ কিংবা শক্ত হয়ে বসবেন না এতে ছবিতেও তা প্রকাশ পাবে।

১১. মুখে ভারি মেকআপ করলে ঘাড়েও করুন। না হলে মুখের সঙ্গে ঘাড়ের রং মিলবে না ছবিতে।

১২. ভালো ছবি পেতে অবশ্যই চোখের মেকআপ করুন। একেবারেই চোখ না সাজালেও কাজল কিংবা মাশকারা ব্যবহার করতে ভুলবেন না। এতে আপনার চোখ আরও বড় ও আকর্ষণীয় দেখাবে।

আরও পড়ুন: লেন্স পরার সময় যে ভুলে হয় চোখ নষ্ট 

১৩. ফ্রিজি চুলও কিন্তু আপনার পুরো লুককেই নষ্ট করে দিতে পারে। এজন্য সুন্দর ছবি পেতে হলে চুলগুলোরও যত্ন নিতে হবে।

১৪. আপনি আত্মবিশ্বাসী কি না তা কিন্তু ছবি দেখে খুব সহজেই টের পাওয়া যায়। তাই ছবি তোলার সময় কনফিডেন্ট থাকুন।

১৫. খেয়াল করলে দেখবেন, শিশুদের ছবি বড়দের চেয়ে সুন্দর হয়। এর পেছনের মূল কারণ হলো, তারা যে অনুভূতি প্রকাশ করে ছবিতেও তা ফুটে ওঠে। এজন্য ছবি তোলার সময় মন ভালো রাখুন

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।