মেকআপ ও গ্ল্যামার জগতে সফল আকলিমা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২০ ফেব্রুয়ারি ২০২৩

বাংলাদেশে মেকআপ ও গ্ল্যামারের জন্য পরিচিতি পেয়েছেন আকলিমা খান। প্রখ্যাত মেকআপ শিল্পী হিসেবে দেশে তার নাম পরিচিত। মেকআপ শৈল্পিকতায় সাধনার মাধ্যমে তিনি খ্যাতি অর্জন করেছেন।

আকলিমা খান দেশি ও বিদেশি প্রশিক্ষকদের কাছ থেকে মেকআপ ও চুলের স্টাইলিংয়ের ব্যাপক প্রশিক্ষণ নিয়েছেন। যার মধ্যে ভারত ও দুবাইয়ের প্রখ্যাত বিশেষজ্ঞরা আছেন।

jagonews24

আরও পড়ুন: কালচে হাত-পায়ের উজ্জ্বলতা বাড়াবে যে স্ক্রাব 

তার বিউটি সেলুন ক্লায়েন্টদের বৈচিত্র্যময় চাহিদা মেটাতে বিস্তৃত পরিসরের পরিসেবা প্রদান করে। ব্রাইডাল-পার্টি মেকআপ, ফেসিয়াল, হেয়ার ট্রিটমেন্ট, পেডিকিউর ও ম্যানিকিউরেরও ব্যবস্থা আছে তার সেলুনে।

আকলিমা খানের ক্লায়েন্টদের মধ্যে বাংলাদেশি ফিল্ম ইন্ডাস্ট্রির কিছু বিখ্যাত আইকন আছেন। যেমন- কেয়া পায়েল, তানজিন তিশা, পারসা ইভানা, শবনম ফারিয়া, দিঘী, তানহা তাসনিয়া ছাড়া আরও অনেকে।

jagonews24

আরও পড়ুন: ৪৫ বছরেও যেভাবে আকর্ষণীয় ফিগার ধরে রেখেছেন মল্লিকা 

এই ব্যতিক্রমী প্রতিভার কারণে ২০২০ সালে কলকাতায় মর্যাদাপূর্ণ মহাত্মা গান্ধী পুরষ্কার’সহ বেশ কয়েকটি পুরষ্কার ও সম্মাননা অর্জন করেছেন আকলিমা।

সেরা ও সর্বাধিক সৃজনশীল মেকআপ শিল্পী ও চুলের স্টাইলিস্ট হিসেবে তিনি মিসেস মাধুরী দীক্ষিতের দ্বারা সংবর্ধিত হয়েছেন মুম্বাইতে।

jagonews24

আরও পড়ুন: হেয়ার স্ট্রেটনার ব্যবহারে অজান্তেই চুলের যে ক্ষতি করছেন 

সোশ্যাল মিডিয়া ফেসবুকে বর্তমানে আকলিমার ফলোয়ার সংখ্যা প্রায় ১৩ লাখেরও বেশি ও ইনস্টাগ্রামে ১৫ হাজার ফলোয়ার আছে তার।

তিনি বাংলাদেশের অনেক শিল্পীর জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছে। তার এই পথচলা প্রত্যেককে অনুপ্রেরণা জোগাবে।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।