প্রথমবারের মতো দেওয়া হচ্ছে ‘বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি পদক’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২০ জানুয়ারি ২০২২
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে আবৃত্তি সমন্বয় পরিষদের নেতারা

প্রথমবারের মতো দেওয়া হচ্ছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক’। এখন থেকে প্রতি বছর এই পদক দেওয়া হবে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এ কথা জানান ‘বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ’র সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ।

২৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব’। চলবে পাঁচদিন। ‘জন্মের সুবর্ণে জাগো সম্প্রীতির স্বরে, মুক্তির ডাক দেয় পিতা আজও ঘরে ঘরে’- এই শ্লোগানে উৎসব হচ্ছে।

এ বিষয়ে আহকাম উল্লাহ বলেন, জেলা পর্যায়ের আবৃত্তি সংগঠনগুলোর প্রতিনিধিরা স্থানীয় পর্যায় থেকে অনলাইনে আয়োজনে অংশ নেবেন। ৬৪ জেলায় স্থানীয় সংগঠনগুলোর অংশগ্রহণে চলবে উৎসব।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে আবৃত্তি উৎসব উদ্বোধন ও পদক প্রদান করবেন।

এছাড়া বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে.এম. খালিদ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পরিষদের সভাপতি সোহরাব হোসেন তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল হক আজাদ, মীর মাসরুর জামান ও মাসুদুজ্জামান প্রমুখ।

এএএম/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]