বগুড়া লেখক চক্র পুরস্কার পেলেন অনুপ্রাণনের প্রকাশক

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩

সৃজনশীল প্রকাশনায় অবদান রাখার জন্য বগুড়া লেখক চক্র পুরস্কার ২০২৩ পেলেন অনুপ্রাণন প্রকাশনের প্রকাশক আবু এম ইউসুফ। ২ ডিসেম্বর তিনিসহ মোট পাঁচজন পুরস্কার বিজয়ীর হাতে ক্রেস্ট, উত্তরীয়, সনদ, বগুড়া লেখক চক্রের প্রকাশনা ও শুভেচ্ছা স্মারক ব্যাগ তুলে দেওয়া হয়।

বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তরা হলেন- কবিতায় তুষার কবির, কথাসাহিত্যে আকিমুন রহমান, লিটল ম্যাগাজিন (অগ্নিশিখা) সম্পাদনায় সুমন বনিক, প্রকাশনায় অনুপ্রাণন প্রকাশক আবু এম ইউসুফ ও সাংবাদিকতায় মিলন রহমান।

পুরস্কারপ্রাপ্তদের উত্তরীয় পরিয়ে দেওয়াসহ উপহার তুলে দেন কবি ও লেখকরা। ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি কবি আসাদ মান্নান।

আরও পড়ুন: মাদারীপুরে দিনব্যাপী সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত 

আবু এম ইউসুফ বলেন, ‘অনুপ্রাণন সূচনালগ্ন থেকে অনেকটা নিভৃতে কাজ করে আসছে। এবারই প্রথম আমরা আনুষ্ঠানিক স্বীকৃতি পেলাম। ঢাকা শহরে অনেক প্রকাশনা আছে কিন্তু বগুড়া লেখক চক্র আমাদেরই যোগ্য মনে করেছে। এটা আমাদের জন্য আনন্দের।’

প্রায় দশ বছর যাবত অনুপ্রাণন সৃজনশীল বই প্রকাশ করে আসছে। এরই মধ্যে প্রকাশিত হয়েছে বিভিন্ন বিষয়ের প্রায় ৬০০ বই। বই প্রকাশে বরাবরই তরুণদের প্রাধান্য দিয়ে এসেছে অনুপ্রাণন। শিল্প-সাহিত্যের ত্রৈমাসিক ম্যাগাজিন ‘অনুপ্রাণন’ দিয়েই যাত্রা শুরু। এর বছর দুয়েক পরে শুরু হয় প্রকাশনার জয়যাত্রা।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।