EN
  1. Home/
  2. খেলাধুলা

করোনাভাইরাসে থমকে গেল ফুটবল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:০৪ পিএম, ৩১ জানুয়ারি ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রমণে বিপর্যস্ত চীনের জনজীবন। এখনও পর্যন্ত চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৩ জনে। এছাড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯০০০ ছাড়িয়ে গেছে।

এবার করোনাভাইরাসে আক্রান্ত হলো চীনের ফুটবলও। দেশের ঘরোয়া ফুটবলের শীর্ষ টুর্নামেন্ট চাইনিজ সুপার লিগের এবারের আসর শুরু নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। করোনাভাইরাসের কারণে লিগটি স্থগিত করতে বাধ্য হয়েছে আয়োজকরা।

আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত চলার কথা ছিলো এবারের সুপার লিগ। যেখানে খেলার কথা রয়েছে ইয়াইয়া তোরে, মারুন ফেলাইনি, অস্কার, মার্কো আরনাতোভিচ, স্যালোমন রন্ডনদের। কিন্তু লিগের পরিবর্তিত সূচি প্রকাশ করেনি আয়োজকরা।

শুধু চাইনিজ সুপার লিগই নয়, করোনাভাইরাসের কারণে চীনের অন্যান্য খেলাধুলাও ব্যাহত হচ্ছে। ফেব্রুয়ারি ১৫-১৬ তারিখে চীণের ইয়াঙ্কিংয়ে পুরুষদের আলপিন স্কিয়িং বিশ্বকাপ হওয়ার কথা ছিলো। সেটি বাতিল করা হয়েছে জরুরী অবস্থার কারণে।

এছাড়া আগামী ১৩ থেকে ১৫ মার্চে নানজিংয়ে হওয়ার কথা বিশ্ব ইন্ডোর অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শে বর্তমান অবস্থা মোকাবেলায় এ আসরটি পিছিয়ে দেয়া হয়েছে এক বছর।

আগামী এপ্রিলের তৃতীয় সপ্তাহে শাংহাইতে ফর্মুলা ওয়ান রেসিংয়ের গ্র্যান্ড প্রিক্স অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বর্তমান পরিস্থিতিতে ফর্মুলা ওয়ান চীনের অবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছে। তারা গ্র্যান্ড প্রিক্সের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে অচিরেই।

এসএএস/এমএস