পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন জিটিভির রাজু আহমেদ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১১ জুলাই ২০২০

‘পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন জিটিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ। ‘করোনাকালে পরিবার পরিকল্পনা কার্যক্রম এবং গর্ভবতী মায়েদের জরুরি স্বাস্থ্যসেবা সেবা’ বিষয়ে প্রতিবেদনের জন্য তিনি এ পুরস্কার পান।

শনিবার (১১ জুলাই) বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতর আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক প্রতীকীভাবে পুরস্কার প্রদান করেন।

পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবা বিষয়ে প্রতিবেদন মূল্যায়ন করে পরিবার পরিকল্পনা অধিদফতর প্রতিবছর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শ্রেষ্ঠ সাংবাদিকদের ‘পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড’ প্রদান করে।

জিটিভির প্রধান প্রতিবেদক ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ছাড়াও এ বছর ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এ পুরস্কার পেয়েছেন এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার শরফুল আলম। প্রিন্ট মিডিয়া (বাংলা) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ইনকিলাবের স্টাফ রিপোর্টার মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল) এবং সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুল। প্রিন্ট মিডিয়া (ইংরেজি) ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বাংলাদেশ পোস্টের সিনথিয়া কায়নাতুন নূর এবং ডেইলি স্টারের নীলিমা জাহান।

এ ছয় সংবাদকর্মীকে মিডিয়া অ্যাওয়ার্ড দেয়ার পাশাপাশি ৪০ জন গণমাধ্যমকর্মীকে মিডিয়া ফেলোশিপ- ২০২০ দেয়া হয়। এদের মধ্যে অনলাইন নিউজপোর্টাল জাগোনিউজ২৪.কমের নিজস্ব প্রতিবেদক জাহাঙ্গীর আলমও রয়েছেন।

পরিবার পরিকল্পনা কার্যক্রম নিয়ে প্রতিবেদনের জন্য রাজু আহমেদ ২০০৭ সালে জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ) অ্যাওয়ার্ড, ২০০৮ সালে পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) অ্যাওয়ার্ড এবং ২০১১ ও ২০১৯ সালে পরিবার পরিকল্পনা অধিদফতরের মিডিয়া অ্যাওয়ার্ড লাভ করেন।

এইচএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]