চারুলতা বিদ্যাপিঠ শিক্ষার্থীরা পেলো ঈদের নতুন পোশাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে বরাবরের মতো এ বছরও চারুলতা বিদ্যাপীঠে অধ্যায়নরত ১৫০ শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হলো ঈদের নতুন পোশাক।

রোববার (৭ এপ্রিল) বিকেলে ২নং গেট তুলাতুলি এলাকায় চারুলতা স্কুলে চমেক ২১ ব্যাচের উদ্যোগে এ ঈদ উপহার তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল অ্যানেস্থেসিয়া বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মামুনুর রহমান, মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল বিভাগীয় প্রধান প্রফেসর ডা. বাসনা মুহুরী, বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (ইউএসটিসি) বিভাগীয় প্রধান প্রফেসর ডা. সাঈদ মাহমুদ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সাবেক বিভাগীয় প্রধান, গাইনি ও অবস বিভাগ প্রফেসর ডা. সাহানারা চৌধুরী, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতাল সাবেক রেডিওলজিস্ট প্রফেসর ডা. খুরশিদ আলম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক বিভাগীয় প্রধান, মাইক্রোবায়োলজি বিভাগ প্রফেসর ডা. নাসিমা আক্তার, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল গাইনি ও অবস বিভাগ সাবেক অধ্যাপক প্রফেসর ডা. নাসরিন বানু।

চারুলতা বিদ্যাপিঠ শিক্ষার্থীরা পেলো ঈদের নতুন পোশাক

অনুষ্ঠানে বাচ্চাদের পড়াশোনা করে প্রতিষ্ঠিত হওয়ার জন্য অনুপ্রেরণার পাশাপাশি বাল্যবিবাহ, বয়ঃসন্ধিকালীন সচেতনতা ও সংক্রামক রোগের ব্যাপারে আলোচনা করা হয়। সব সময় শিক্ষার্থীদের পাশের থাকার আশ্বাসও দেন তারা

অনুষ্ঠানে চারুলতা উপদেষ্টা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল দেব চমেক ২১ ব্যাচকে চারুলতার সঙ্গে থাকার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

চারুলতার সভাপতি মো. ইসমাঈল চৌধুরী বলেন, এই স্কুলের শিক্ষার্থীদের পরিবার খুবই দরিদ্র, তাদের পক্ষে সন্তানদের ঈদে নতুন কাপড় কিনে দেওয়ার সামর্থ নেই। এই বিদ্যালয়ে যারা পড়াশোনা করছে তাদের ঈদের আনন্দ বাড়িয়ে দিতে এমন আয়োজন।

তিনি আরও বলেন, চারুলতা একটি অরাজনৈতিক, অসাম্প্রদায়িক ও সমাজসেবামূলক সংগঠন। এর যাত্রা শুরু হয় ২০১১ সালে। এরই ধারাবাহিকতায় ২০১২ সাল থেকে চারুলতা বিদ্যাপীঠের কার্যক্রম চলমান।

জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।