ফিরিয়ে দেয়া হলো আল্লামা শফীকে


প্রকাশিত: ০৪:৩৪ এএম, ২৮ ডিসেম্বর ২০১৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরই আবার চট্টগ্রামে ফিরিয়ে দেয়া হয়েছে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে। ইসলামী মাহফিলে যোগ দিতে নারায়ণগঞ্জে যাওয়ার কথা ছিল তার। চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে আল্লামা শফীকে চট্টগ্রামে ফেরত পাঠানো হয়েছে বলে এমন তাই দাবি করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  
 
হেফাজতে ইসলামের মিডিয়া কর্মকর্তা মাওলানা মুনির আহাম্মদ জানান,রোববার সকালে নারায়ণগঞ্জের সিদ্দিরগঞ্জের মাদানিনগর মাদ্রাসায় একটি মাহফিলে এবং একই দিন বিকেলে নারায়ণগঞ্জের মাসদাইর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক) নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ইসলামি মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল আল্লামা শফীর।

 এ দুটি অনুষ্ঠানে যোগ দিতে শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম থেকে বিমানযোগে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আল্লামা শফী। বিমানবন্দরে পৌঁছার পর চলমান রাজনৈতিক অস্থিরতার কারণ দেখিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিভিন্ন সংস্থার লোকজন আল্লামা শফীকে নারায়ণগঞ্জের অনুষ্ঠানে যোগ না দিতে অনুরোধ করেন।

২০ দলীয় জোট সোমবার সারাদেশে হরতাল আহ্বান করায় এবং নারায়ণগঞ্জের আল্লামা শফীর মাহফিলে লক্ষাধিক আলেম ওলামা সমবেত হওয়ার আশঙ্কা থেকে আল্লামা শফীকে কর্মসূচিতে যেতে বাধা দেওয়া হয় বলে হেফাজতের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।