সবাইকে জঙ্গিবিরোধী প্লাটফর্মে আসার আহ্বান


প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৯ মে ২০১৭
সবাইকে জঙ্গিবিরোধী প্লাটফর্মে আসার আহ্বান

দল-মত নির্বিশেষে সবাইকে জঙ্গিবিরোধী প্লাটফর্মে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেছেন, ‘বাংলাদেশে রাজনীতি থাকবে, দল-মত সবই থাকবে। কিন্তু সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার জন্য মাদক ও জঙ্গিবাদবিরোধী কিছু বিষয়ে ঐকমত্যে পৌঁছতে হবে।

রাজধানীর গেন্ডারিয়া থানাধীন ধুপখোলা মাঠে আয়োজিত ‘মাদক ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি।

আইজিপি বলেন, জঙ্গিবাদ ও মাদকাসক্তকে ভয়ানক অপরাধ হিসেবে মোকাবেলা করছে পুলিশ। অতীতের চেয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো রয়েছে দাবি করে তিনি বলেন, দেশকে কোনোভাবে ইরাক কিংবা সিরিয়া হতে দেয়া হবে না। দেশে সবচেয়ে বড় জঙ্গি হামলা গুলশান হলি আর্টিজান ও শোলাকিয়া হামলা। আইনশৃঙ্খলা বাহিনী ঘুরে দাঁড়িয়েছে। সফলভাবে মোকাবেলা করছে।

শহীদুল হক বলেন, জঙ্গি মোকাবেলায় কাউন্টার টেররিজম ইউনিট গঠন করা হয়েছে। যেখানেই জঙ্গি আস্তানার সন্ধান মিলেছে পুলিশ সেখানেই অভিযান পরিচালনা করেছে। পুলিশ কখনও জঙ্গিদের মারতে চায় না। কিন্তু পাল্টা হামলা ও সুইসাইডাল হামলা করে তারা। শিশুদের হত্যা করছে। এসব কারণে পুলিশ বাধ্য হয়ে আস্তানায় অভিযান পরিচালনা করে। এতে আস্তানায় থাকা জঙ্গিরা অনেকে মারা যাচ্ছে। অনেকে গ্রেফতার হচ্ছে। অসংখ্য জঙ্গি জেলে রয়েছে। জেলখানায় জায়গা হচ্ছে না। হিমশিম খাচ্ছে কারা কর্তৃপক্ষ।

জেইউ/জেডএ/ওআর/এমএস